শুক্রবার, ২৫ সেপ্টেম্বর ২০২০, ১০:৪২ পূর্বাহ্ন

পেকুয়ায় ভিক্ষুক বেশে ৫ম বার চুরি করায় সময় ধরা খেলেন নারী

নাজিম উদ্দিন,পেকুয়া::

প্রকাশ: সেপ্টেম্বর ১৩, ২০২০ ৯:০৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: সেপ্টেম্বর ১৩, ২০২০ ৯:০৪ পূর্বাহ্ণ

নাম তার বুলু আরা বেগম। বয়স আনুমানিক ৩৭ বছর ছুই ছুই। তিন সন্তানের জননী। পেকুয়া উপজেলার রাজাখালী ইউনিয়নের সুন্দরী পাড়া গ্রামে। গত তিন বছর আগে স্বামী আলমগীর তাকে ডিভোর্স দেয়। বর্তমানে তিনি স্বামী পরিত্যক্ত। মানুষের বাড়িতে ঝিয়ের কাজ করে সংসার চালায়। মাঝে মধ্যে চট্টগ্রাম শহরের অলংকার এলাকায়ও মানুষের বাসায় ঝিয়ের কাজ করেন। তবে গ্রামে গঞ্জে তিনি ভিক্ষুকও সাজেন। ভিক্ষুক বেশে বাড়ি কিংবা ব্যবসা প্রতিষ্টানে সুযোগ বুঝে চুরি করে। গত এক বছর আগে থেকে তিনি এ পেশায় জড়িয়ে পড়ে। লোভের বশভুতি কিংবা পেটের দায়ে তিনি এ কাজে জড়িয়ে পড়েছেন বলে জানান বুলু আরা। রবিবার (১৩ সেপ্টম্বর) দুপুরে ভিক্ষুক বেশে হানা দেয় বারবাকিয়া ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক কামাল হোসেনের স’মিলে। রাজাখালী-বারবাকিয়া সড়কের জালিয়াকাটা পয়েন্টে কামাল হোসেনের স’মিল। কামাল হোসেন জানায়, দুপুরে মিলের বাসায় ঘুমিয়ে পড়ি। বুলু আরা বেগম নামের ওই নারী বাসায় ঢুকে ড্রয়ার থেকে চাবি নিয়ে ক্যাশ খুলে টাকা চুরি করছিল। হঠাৎ একটি আওয়াজে ঘুম ভেঙ্গে গেলে তাকে হাতে নাতে আটক করি। গত কোরবান ঈদের দিন ক্যাশ থেকে ২৩ হাজার টাকা চুরি হয়। একইভাবে ৭হাজার টাকা করে ২বার ও ২হাজার টাকা করে মোট চারবার টাকা চুরি হয়েছে। আজকে হাতে নাতে টাকা চুরির সময় এ মহিলাকে আটক করি। ভিক্ষুক বেশে এ মহিলা আমার স’মলি প্রায় সময় আসত। কিন্তু সে অভিনব কায়দায় চুরি করত আমার জানা ছিলনা। বুলু আরা বেগম জানায়, পেটের দায়ে ও লোভে পড়ে চুরি করতাম। স’মিলের এ বাসা থেকে এর আগে চারবার টাকা চুরি করেছি। তবে সব টাকা খরচ করে ফেলেছি। আমাকে পুলিশে দিবেন না। আমি আর কখনো চুরি করব না। জানা গেছে ধৃত ওই মহিলাকে বারবাকিয়া ইউপির প্যানেল চেয়ারম্যান আনিসুল করিমের কাছে সোপর্দ করা হয়েছে। আনিসুল করিম জানায়, মহিলা বাড়ি রাজাখালী ইউনিয়নে। রাজাখালীর চেয়ারম্যানের সাথে কথা বলে মহিলাকে ইউপি সদস্য ছরওয়ার উদ্দিন ও গ্রাম পুলিশ দিয়ে রাজাখালী ইউপি কার্যালয়ে প্রেরন করেছি। স্থানীয়রা জানায়, ওই মহিলার হাবভাব ভাল না। প্রায় সময় ভিক্ষুক বেশে এলাকায় দেখা যেত। অভিনব পন্থায় চুরি করে সটকে পড়ত।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::