রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৪:৪২ অপরাহ্ন

পেকুয়ায় কালভার্ট বিধ্বস্থ, উজানটিয়া-পেকুয়া সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুলাই ৫, ২০১৮ ১০:২৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুলাই ৫, ২০১৮ ১০:২৪ পূর্বাহ্ণ

নাজিম উদ্দিন,পেকুয়া ::
পেকুয়া উপজেলার কাটাফাড়ি ব্রীজের দক্ষিনে উজানটিয়া-পেকুয়া সড়কে কালভার্ট বিধ্বস্ত হওয়ায় সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হওয়ার সম্ভাবনা দেখা দিয়েছে। বিশেষ করে স্থানীয়রা সরকারী রাস্তা কেটে নাসি বসানোর কারনে রাস্তার এ নাজুক অবস্থা তৈরী হয়েছে। ওই সড়কের উপর আরও ৮/১০ টি অবৈধভাবে নাসি স্থাপন করা হয়েছে। চিংড়ি ঘেরের পানি চলাচলের সুবিধার জন্য ওই নাসি গুলো স্থাপন করা হয়েছে। তারা আরো জানান, যেখানে নাসি রয়েছে সেখানে রাস্তা বিধ্বস্ত হওয়ার সম্ভাবনা দেখা যাচ্ছে। জানা যায়, গত ৪/৫ বছর আগে ওই সড়কের রুপাইখালের উপর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর কর্তৃক একটি কালভার্ট স্থাপন করা হয়েছিল। অতিবৃষ্টি ও সড়কের উপর নিন্ম মানের কাজ করার কারনে কালভার্টটি বিধ্বস্ত হয়ে যায়। স্থানীয়রা জানায়, ওই সড়কের উপর দিয়ে মগনামা ও উজানটিয়া ইউনিয়নের প্রায় অর্ধক্ষাধিক লোকজন যাতায়াত করে। তাছাড়া সড়ক দিয়ে প্রতিদিন রিক্সা, সিএনজি, জিপ, মোটরসাইকেল ও বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করত। বর্তমানে ওই স্থানে গিয়ে যানবাহনসমুহ চলাচল বন্ধ হয়ে যাওয়ার উপক্রম দেখা দিয়েছে। সড়কের উপর গাইড ওয়াল না থাকায় ও রুপাইখালের উপর দিয়ে প্রবাহমান ওই স্থানে কালভার্ট যথাযথভাবে স্থাপন না করায় এ করুন অবস্থার সৃষ্টি হয়েছে। এ দিকে ওই সড়ক দিয়ে লোকজন যাতায়াত করলেও যানবাহন দিয়ে মালামাল সমুহ পারাপার করা কষ্টসাধ্য হয়ে দাড়িয়েছে। অপরদিকে দুই ইউনিয়নের লোকজনের যাতায়াত করতে দারুন দুর্ভোগ পোহাতে হচ্ছে। উজানটিয়া ইউনিয়নের বাসিন্দা এডভোকেট মীর মোশারফ হোসেন টিটু জানান, তিনি বিধ্বস্ত হওয়া কালভার্ট দ্রুত সংষ্কারের দাবী জানান নচেৎ যে কোন মুহুর্তে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যেতে পারে। পেকুয়া উপজেলা প্রকৌশলী জাহেদুল ইসলাম চৌধুরী জানান, কালভার্টের নাজুক অবস্থা জানতে পেরে স্থানীয় চেয়ারম্যানের সহায়তায় ওই স্থানে কিছু নির্মান সামগ্রী পাঠিয়েছিলাম। ওই স্থানে টেকসই কালভার্ট স্থাপন করার জন্য সরকারের নিকট প্রস্তাবনা পাঠিয়েছি। বরাদ্দ আসলে কালভার্ট নির্মান করা হবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::