শিরোনাম :
সীমান্তে বন্দুকযুদ্ধে ইয়াবা কারবারি নিহত; ইয়াবা ও অস্ত্র উদ্ধার কৃষি আইন দেড় বছর মুলতবির প্রস্তাবে কৃষকদের না প্যারিস জলবায়ু চুক্তিতে যোগদানে যুক্তরাষ্ট্রকে স্বাগত দেশের প্রতিটি সংগ্রামের সূতিকাগার ঢাকা বিশ্ববিদ্যালয় বাতিল হলো ঢাকা-চট্টগ্রাম রুটের সব ফ্লাইট পাটুরিয়া-দৌলতদিয়ায় ফেরি চলাচল বন্ধ মাথাপিছু বৈদেশিক ঋণ ২৩৪২৫ টাকা চকরিয়া সরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা নিশ্চিতে এই প্রথম প্রতিবন্ধীদের জন্য আলাদা কক্ষ বরাদ্দ পেকুয়া কবির আহমদ চৌধুরী বাজারে শেড নির্মাণ ক্ষতিগ্রস্ত দুইশত ব্যবসায়ীকে পুনর্বাসনের নিশ্চয়তা মহেশখালীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে যুবকের মৃত্যু
শুক্রবার, ২২ জানুয়ারী ২০২১, ১২:৫৭ অপরাহ্ন

পেকুয়ার যুবক আফ্রিকায় ডাকাতের গুলিতে নিহত

নাজিম উদ্দিন, পেকুয়া::

প্রকাশ: নভেম্বর ৩০, ২০২০ ৯:২৭ পূর্বাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ৩০, ২০২০ ৯:২৭ পূর্বাহ্ণ

আফ্রিকায় কৃষ্ণাঙ্গ ডাকাতের ছোঁড়া গুলিতে কক্সবাজারের পেকুয়ার ছরওয়ার উদ্দিন (২৪) নামের এক যুবক নিহত হয়েছে। ছরওয়ার উদ্দিন উপজেলার টইটং ইউনিয়নের বড়পাড়া গ্রামের হাজ্বী রশিদ আহমদ সওদাগরের ছেলে।

২৯ নভেম্বর (সোমবার) দিবাগত রাত দেড়টার দিকে আফ্রিকার দেশ মোজাম্বিকে এ ঘটনা ঘটে।

প্রাপ্ত সুত্র জানায়, বিগত ৫ বছর আগে টইটং ইউনিয়নের বড়পাড়ার ব্যবসায়ী হাজী রশিদ আহমদের ছেলে ছরওয়ার উদ্দিন জীবিকার তাগিদে সুদুর আফ্রিকা মহাদেশের দেশ মোজাম্বিকে পাড়ি জমান। সেখানে মুদির দোকানের ব্যবসা করছিলেন।

ঘটনার দিন মোজাম্বিকের স্থানীয় সময় রাত দেড়টার দিকে একদল কৃষ্ণাঙ্গ মুখোশ পরিহিত ডাকাত বাসায় ঢুকে পড়ে। এ সময় ওই ডাকাতের ছোঁড়া গুলিতে প্রবাসী যুবক ছরওয়ার উদ্দিন নিহত হয়েছে।

ছরওয়ার উদ্দিনের পিতা হাজী রশিদ আহমদ জানিয়েছেন, আমার ছেলেকে সে দেশের সন্ত্রাসীরা গুলি ছোঁড়ে হত্যা করেছে। মুদির দোকান নিয়ে সে দেশে ছেলে ব্যবসা করছিল। এহছান নামক সে দেশে অবস্থানরত এক যুবক বিষয়টি আমাদেরকে ফোনে অবহিত করেন।

৩০ নভেম্বর (সোমবার) বাংলাদেশ সময় ৩ টার দিকে জানাজা শেষে আমার ছেলের মরদেহ মোজাম্বিকে সমাহিত করা হয়। রশিদ আহমদের স্ত্রী ও নিহত ছরওয়ারের মা লুৎফুন্নেছা জানান, ৫ বছর আগে ছেলে সে দেশে গিয়েছিল। গত বছরের শুরুর দিকে দেশে এসেছিল। বিবাহ করে গত ৩ মাস আগে আফ্রিকার মোজাম্বিকে চলে যান। সেখানে আমার ছেলেকে হত্যা করা হয়েছে। ৮ মাস আগে বিয়ে করেন ছরওয়ার উদ্দিন। তার স্ত্রী নার্গিস আক্তার শিমু অন্ত:স্বত্তা।

টইটং ইউপির সাবেক চেয়ারম্যান মোসলেম উদ্দিন জানান, ছরওয়ার আমার নিকটাত্মীয় ও প্রতিবেশী। এটি নিষ্টুর হত্যাকান্ড। মৃত্যুর খবরে আমরা শোকাহত হয়েছি। তাকে সেখানে দাফন করা হয়েছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::