শিরোনাম :
নাইট কোচে ডাকাতি: গ্রেপ্তারকৃত বাস চালক সহ তিনজনকে ৭ দিনের রিমান্ড আবেদন মহেশখালী থেকে ছিনতাই হওয়া মটরসাইকেল উদ্ধার : গ্রেফতার-১ টেকনাফে ১০হাজার ইয়াবা বড়িসহ আটক-১ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পরিবেশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সেন্টমার্টিনে কোস্টগার্ডের অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক ২ উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৫:০০ পূর্বাহ্ন

পৃথিবীর সবচাইতে উদ্ভট ৫টি পেশা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ১৩, ২০২০ ৩:১৪ অপরাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ১৩, ২০২০ ৩:১৪ অপরাহ্ণ

[ad_1]

একজন মানুষ জীবনে কী পেশা বেছে নেবে তা নিয়ে দেখে অনেক অনেক স্বপ্ন। ছোট্টবেলা থেকেই বাবা মায়েরা ডাক্তার-ইঞ্জিনিয়ার হবার জন্য তাদের উৎসাহ দিতে থাকে। অনেকে স্বপ্ন দেখে শিল্পী-সাহিত্যিক হবার, অনেকে আবার একটু রোমাঞ্চকর পেশায় যাবার চিন্তা করে থাকে। বড় হয়ে উঠতে উঠতে এসব স্বপ্ন বার বার ভাঙে- গড়ে, শেষ পর্যন্ত হয়তো ঠিক যে পেশায় যাবার ইচ্ছে ছিলো তাতে যাওয়াও হয়ে ওঠে না, সাধারন কোনো পেশা মেনে নিতে হয়। কিন্তু পৃথিবীতে রয়েছে একেবারেই উদ্ভট এমন কিছু পেশা যাতে নিয়োজিত হবার স্বপ্ন কেউ ভুলেও দেখবে না। আপনি নিজেই ভাবুন তো, মানুষের ডাক্তার না হয়ে ঘোড়ার দাঁতের হতে কেমন লাগবে আপনার? দেখে নিন এমনি কিছু অদ্ভুত পেশার ছবি। উদ্ভট লাগছে শুনে?কিছু মানুষের জীবিকাই কিন্তু এগুলো!

দুর্গন্ধ বিশারদ
গরমে অথবা দুশ্চিন্তায় ঘেমে আপনার হাতের নিচ থেকে আসছে দুর্গন্ধ। এই দুর্গন্ধ কতটা তীব্র? বিশেষ কোন ব্র্যান্ডের সুগন্ধি ব্যবহার করলে এই দুর্গন্ধ কতটা কমে? সেটা নিয়েই কাজ হলো এই দুর্গন্ধ বিশারদ অথবা “ওডোর জাজ” দের। বিভিন্ন পারফিউম বা ডিওডোরেন্ট কোম্পানিতে রয়েছে এদের কদর। মানুষের হাতের নিচে গন্ধ শুঁকেই তারা জীবিকা অর্জন করেন।

ঘোড়ার ডেন্টিস্ট
হ্যাঁ, আসলেই ঘোড়ার দাঁতের ডাক্তার রয়েছে। “ইকুইন ডেন্টিস্ট” বলা হয় এদেরকে। দাঁত দেখে ঘোড়ার বয়স নির্ণয় করা থেকে শুরু করে দাঁতের কোন রকমের রোগ সারিয়ে তোলা পর্যন্ত এদের কাজ।

মাছ গণনা
একটা বড় অ্যাকুরিয়ামে কয়টা মাছ আছে? এটা বসে বসে গণনা করার সময় আপনাদের কারও কি আছে? নেই। এই কাজটি করার দায়িত্ব তাই পড়ে পেশাদার মাছ গণকের ওপরে।

ডায়নোসোরের ঝাড়ুদার
ডায়নোসর অর্থাৎ বিভিন্ন মিউজিয়ামে যেসব ডায়নোসরের জীবাশ্ম রাখা আছে, সেগুলো অবশ্যই অনেক অনেক পুরনো। কিন্তু তাই বলে এগুলোর ওপরে ধুলো পড়ে থাকতে দেখলে কি ভালো লাগবে আপনার? ডায়নোসর ঝাড়ুদারের কাজ হলো নিয়মিত ধুলো ঝেড়ে এসব জীবাশ্ম সাফসুতরো রাখা।

পুরুষের অন্তর্বাস ডিজাইনার
পোশাক তৈরি করতে মাঝে মাঝেই দর্জিবাড়ি যেতে হয় আমাদের। তখন আমাদের হাত, পা, কোমর ইত্যাদি অঞ্চলের মাপ নিয়ে তা টুকে রাখেন দর্জি মহাশয়। কিন্তু সাধারণ পোশাক না হয়ে যদি সেই পোশাক হয় অন্তর্বাস? ভাবুন সে সব মানুষের কথা, যারা পুরুষের শরীরে অন্তর্বাস পরিয়ে তা ডিজাইন করতে ব্যস্ত থাকেন। এমন ডিজাইনার হবার শখ আছে কি?

আর/০৮:১৪/১৩ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::