সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৪:১২ পূর্বাহ্ন

পিএমখালীতে পারিশ্রমিক চাইতে গিয়ে বলাৎকারের শিকার শিশুশ্রমিক!

প্রতিবেদকের নাম::

প্রকাশ: ডিসেম্বর ৯, ২০১৯ ৭:৩৬ পূর্বাহ্ণ | সম্পাদনা: ডিসেম্বর ৯, ২০১৯ ৭:৩৬ পূর্বাহ্ণ

বিশেষ প্রতিবেদক::

মাস শেষে কাজের মজুরি চাইতে গিয়ে মালিক কর্তৃক বলাৎকারের শিকার হয়েছে এক শিশুশ্রমিক। কক্সবাজার সদরের পিএমখালী ইউনিয়নের পশ্চিম জুমছড়ি এলাকায় গত (৫ ডিসেম্বর) এঘটনার ঘটে।

বলাৎকারের শিকার হয়ে মুমূর্ষু অবস্থায় শিশুটি বর্তমানে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। ভুক্তভোগীর পরিবার সামাজিক মানমর্যাদার অজুহাতে এখনও পর্যন্ত এবিষয়ে অভিযোগ করতে চাইছেন না।

অন্যদিকে জঘন্যতম অনাচার করেও পার পেয়ে যাচ্ছে অভিযুক্ত ডাম্পার (মিনি ট্রাক) মালিক সোনামিয়া (৩৭)। সে পশ্চিম জুমছড়ি এলাকার বাদশা মিয়ার পুত্র বলে জানা গেছে।

শিশুটি বলেন, আমি তার গাড়িতে ৪/৫ মাস ধরে কাজ করেছি, টাকা চাইলে কয়েশ টাকা হাত খরচের জন্য দিতো। বর্তমানে তার কাছে আমি ৮ হাজার টাকা পায়, গত ৫ ডিসেম্বর টাকা চাইতে তাকে ফোন দিলে আমাকে যেতে বলে, পরে টাকা দেওয়ার কথা বলে আমাকে একটি পাহাড়ে ভেতরে নিয়ে গিয়ে হাত পা বেঁধে বলাৎকার করে।

অনুসন্ধানে জানা গেছে, একটি প্রভাবশালী মহল ভুক্তভোগীর পরিবারকে চাপ দিয়ে এবং নগদ অর্থের প্রলোভন দেখিয়ে আইনগত ব্যবস্থা নেওয়া থেকে বিরত রাখার চেষ্টা করছে। পাশাপাশি অপরাধীকে আড়াল করতে চাইছে।

এবিষয়ে জানতে চাইলে পিএমখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাষ্টার আব্দুর রহিম বলেন, আমি বিষয়টি সম্পর্কে অবগত নই, কেউ কোন অভিযোগও দেয়নি, তবে ভুক্তভোগী পরিবার যদি অভিযোগ দেয় ব্যবস্থা নেবো।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::