শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
শনিবার, ০১ অক্টোবর ২০২২, ০৮:২০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

পায়ে হেঁটে পুরো দেশ ঘুরে কক্সবাজারে কুমিল্লার শান্ত

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

পায়ে হেঁটে পুরো দেশ ঘুরেছেন সাইফুল ইসলাম শান্ত। ৭৫ দিনে ৩ হাজার কিলোমিটার অতিক্রম করে মঙ্গলবার (২৯ মার্চ) কক্সবাজারে পৌঁছেছেন কুমিল্লার এই তরুণ। বিকেলে কক্সবাজার পৌঁছলে শহীদ মিনারে তাকে সংবর্ধনা প্রদান করা হয়।

‘জীবন বাঁচাতে রক্তদান, পরিবেশ সুরক্ষায় বৃক্ষরােপন ও প্লাস্টিক ব্যবহার নিয়ন্ত্রণ’ -এর বার্তা পৌঁছে দেয়াই তার লক্ষ্য।

সাইফুল ইসলাম শান্ত জানান, গত ১৪ জানুয়ারি রাজধানীর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে তিনি যাত্রা শুরু করেছিলেন। সেখান থেকে দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড় হয়ে সর্ব দক্ষিণের জেলা কক্সবাজারের অভিমূখে যাত্রা করেন।

পায়ে হেঁটে দেশ ভ্রমণকালে শান্ত প্রত্যেক জেলায় বৃক্ষরােপণ এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে প্রাকৃতিক পরিবেশ সংরক্ষণের গুরুত্ব তুলে ধরার চেষ্টা করেছেন।

সাইফুল ইসলাম শান্তকে সংবর্ধনা প্রদান করছেন কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুরর রশীদ
সাইফুল ইসলাম শান্তকে সংবর্ধনা প্রদান করছেন কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুরর রশীদ

২০১৬ সালে পথযাত্রা শুরু করেছিলেন সাইফুল ইসলাম শান্ত। তিনি এর আগে কুমিল্লা থেকে বাংলাবান্ধা পর্যন্ত ১৬টি জেলার ১ হাজার কিলোমিটার পথ পায়ে হেঁটে অতিক্রম করেছেন। এছাড়া গত বছরের ২০ নভেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ২৪ ঘণ্টায় ঢাকা থেকে কুমিল্লা পর্যন্ত ১০০ কিলোমিটার পথ পায়ে হেঁটে একটি সচেতনতামূলক কর্মসূচি সম্পন্ন করেছেন।

পুরো দেশ ঘুরে বেশ উচ্ছ্বসিত শান্ত। এবার তিনি পায়ে হেঁটে বেরিয়ে পড়তে চান বিশ্ব ভ্রমণে।

কক্সবাজারে পৌঁছলে সাইফুল ইসলামকে সংবর্ধনা প্রদান করেন প্রখ্যাত সাঁতারু ও দৌড়বিদরা। পরে জেলা প্রশাসকের কার্যালয়ে তাকে সংবর্ধনা প্রদান করেন জেলা প্রশাসক মো. মামুনুরর রশীদ।

এ সময় তারা সাইফুল ইসলাম শান্তর এই পথযাত্রাকে সাধুবাদ জানান।

সাইফুল ইসলাম শান্ত দেশের বৃহৎ রানিং গ্রুপগুলাের সক্রিয় সদস্য এবং কুমিল্লার দেবিদ্বার উপজেলায় ‘দেবিদ্বার রানার্স’ নামে ২ হাজার সদস্যের একটি রানিং গ্রুপ পরিচালনা করেন।


আরো খবর: