শিরোনাম ::
সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৮ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

পায়ে হেঁটে ইয়াবা পাচার করছিলো মাদক কারবারী, বিজিবির হাতে দুই লাখ পিস ইয়াবাসহ আটক

প্রতিবেদকের নাম:
আপডেট: বুধবার, ৩০ মার্চ, ২০২২

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজারে অভিযান চালিয়ে ২ লাখ পিস ইয়াবা উদ্ধার করেছে। একইসঙ্গে একজন মাদক পাচারকারীকেও আটক করেছে। উদ্ধার করা এসব ইয়াবার বাজারমূল্য ৬ কোটি টাকা।

মঙ্গলবার দিবাগত রাতে বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন বিশেষ অভিযান চালিয়ে এসব ইয়াবা উদ্ধার করেছে।
বিজিবি’র কক্সবাজার ব্যাটালিয়ন অধিনায়ক লে: কর্ণেল মো: মেহেদি হোসাইন কবির বলেন, বুধবার রাতে গোপন সংবাদের ভিত্তিতে আমরা জানতে পারি মিয়ানমার থেকে ইয়াবার বড় একটি চালান কক্সবাজারের রেজুপাড়া বিওপি’র সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে পাচার হবে।

ওই সংবাদের ভিত্তিতে রেজুপাড়া বিওপি’র একটি চৌকস আভিযানিক টহলদল বিওপি থেকে আনুমানিক ২ কিলোমিটার উত্তর দিকে উখিয়া উপজেলাধীন রতœাপালং ইউপি’র তুলাতুলী জলিলের গোদা ব্রীজ নামক স্থানে কৌশলে অবস্থান নিয়ে ফাঁদ পেতে থাকে।

আনুমানিক রাত সাড়ে ১২টায় ইয়াবা পাচারকারীরা সীমান্ত থেকে পায়ে হেঁটে আসার সময় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে থামানোর চেষ্টা করে। এসময় তারা বিজিবি টহলদলের উপস্থিতি বুঝতে পারে। পাশাপাশি গ্রেপ্তার হওয়ার ভয়ে সশস্ত্র মাদক কারবারীরা বিজিবি টহলদলের উপর অতর্কিতভাবে গুলি করা শুরু করে।

বিজিবি টহলদল তাদের জান-মাল, অস্ত্র-গোলাবারুদ এবং সরকারী সম্পদ রক্ষার্থে পাল্টা গুলি করলে পাচারকারীরা দৌড়ে পালিয়ে যাওয়ার সময় একজন ইয়াবা চোরাকারবারীকে আটক করা হয়।

পরে টহলদল আটককৃত ইয়াবা চোরাকারবারী মো: কামাল উদ্দিনের সঙ্গে থাকা বস্তা তল্লাশী করে দুই লাখ পিস ইয়াবা উদ্ধার করে।

আটক পাচারকারীর বাড়ি উখিয়ার পাগলির বিল এলাকায়। সে ওই এলাকার সৈয়দ আহমেদের ছেলে। এ ব্যাপারে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


আরো খবর: