শিরোনাম :
বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ কক্সবাজারে স্মার্ট ফোনের বাজার শুল্কফাঁকিতে আনা অবৈধ মোবাইলের দখলে কক্সবাজারে অর্ধশতাধিক সেবা প্রার্থীকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বিতরণ করলেন পুলিশ সুপার রামু থানা পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান টেকনাফের শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ সংসদীয় কমিটির সদস্য এমপি শাওন বিবিসি ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমা সুলতানা রিমু কক্সবাজারে ৫ রেস্টুরেন্টেকে লক্ষাধিক টাকা জরিমানা কক্সবাজারে নারীর পেটে মিলল ৩ হাজার ইয়াবা : ডিএনসি‘র পৃথক অভিযানে আটক-৪ টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি পেকুয়ায় ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট ও সড়ক সংস্কার
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১২:০৩ পূর্বাহ্ন

পাকিস্তান সফরে ইরানের পররাষ্ট্রমন্ত্রী জাভেদ জারিফ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ১০, ২০২০ ৭:১১ পূর্বাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ১০, ২০২০ ৭:১১ পূর্বাহ্ণ

[ad_1]

ইসলামাবাদ, ১০ নভেম্বর- ইরানের পররাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ জাভেদ জারিফ দুই দিনের সফরে মঙ্গলবার পাকিস্তানে এসেছেন। এ সময় দ্বিপাক্ষিক সম্পর্কের পর্যালোচনা ও আঞ্চলিক বিভিন্ন ইস্যু নিয়ে তিনি আলোচনা করবেন।

পাকিস্তানের ইংরেজি দৈনিক ডনের খবরে এমন তথ্য মিলেছে।

দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান, পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরাইশি, জাতীয় পরিষদের স্পিকার আসাদ কায়সার, সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়ার সঙ্গে তার বৈঠকের কথা রয়েছে।

রাজনৈতিক ও অর্থনৈতিক বিশেষজ্ঞদের একটি দলও জাভেদ জারিফের সঙ্গে রয়েছে।

প্রতিনিধি দলে আফগানিস্তান বিষয়ক ইরানের বিশেষ দূত মোহাম্মদ ইব্রাহীম তাহেরিয়াও আছেন বলে ইরানি কর্মকর্তারা দাবি করছেন। দায়িত্ব নেয়ার পর এটাই হবে তার প্রথম প্রতিবেশী দেশটিতে সফর।

গত সোমবার জাতিসংঘ মহাসচিবের বিশেষ প্রতিনিধি ডেবোরাহ রিয়নসের সঙ্গে আলাপকালে কয়েক মাস ধরে আফগানিস্তানে সহিংসতা বৃদ্ধি নিয়ে উদ্বেগ প্রকাশ করেন তাহেরিয়া।

জো বাইডেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় আঞ্চলিক রাজনীতি-কূটনীতিতে নতুন মেরুকরণের আভাস মিলছে।

কারণ, তিনি ইরানের সঙ্গে পরমাণু চুক্তি পর্যালোচনা করতে চান। এমন প্রেক্ষাপটে পাকিস্তান সফর করতে যাচ্ছেন ইরানের পররাষ্ট্রমন্ত্রী।

সূত্র: যুগান্তর

আর/০৮:১৪/১০ নভেম্বর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::