শিরোনাম :
বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ কক্সবাজারে স্মার্ট ফোনের বাজার শুল্কফাঁকিতে আনা অবৈধ মোবাইলের দখলে কক্সবাজারে অর্ধশতাধিক সেবা প্রার্থীকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বিতরণ করলেন পুলিশ সুপার রামু থানা পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান টেকনাফের শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ সংসদীয় কমিটির সদস্য এমপি শাওন বিবিসি ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমা সুলতানা রিমু কক্সবাজারে ৫ রেস্টুরেন্টেকে লক্ষাধিক টাকা জরিমানা কক্সবাজারে নারীর পেটে মিলল ৩ হাজার ইয়াবা : ডিএনসি‘র পৃথক অভিযানে আটক-৪ টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি পেকুয়ায় ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট ও সড়ক সংস্কার
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:৩৪ পূর্বাহ্ন

পর্দা উঠলো ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলী খেলা ও বৈশাখী মেলার ৬৩তম আসরের

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ২৭, ২০১৮ ১০:৪৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ২৭, ২০১৮ ১০:৪৪ পূর্বাহ্ণ

এম.এ আজিজ রাসেল, কক্সবাজার::
প্রাইভেট সেবা প্রতিষ্ঠান ডিজিটাল হাসপাতালের পৃষ্ঠপোষকতায় ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে কক্সবাজার বীরশ্রেষ্ঠ রুহুল আমিন স্টেডিয়ামে ঐতিহ্যবাহী ডিসি সাহেবের বলীখেলা ও বৈশাখী মেলার ৬৩তম আসরের পর্দা উঠেছে। শুক্রবার বিকেলে বলীখেলা ও মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাহিদুর রহমান, নির্বাহী ম্যাজিস্ট্রেট জুয়েল আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়–য়া অপু, সিনিয়র সহসভাপতি অধ্যক্ষ জসিম উদ্দিন, সহসভাপতি জসিম উদ্দিন, যুগ্ন সম্পাদক হারুনুর রশীদ, স্পন্সরকারী প্রতিষ্ঠান ডিজিটাল হাসপাতালের চেয়ারম্যান ওসমান গণি, বলী খেলা ও বৈশাখী মেলা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব কাউন্সিলর হেলাল উদ্দিন কবির, ডিএসএ‘র সদস্য রতন দাশ, আলহাজ্ব শফিকুর রহমান কোম্পানী, রাশেদ হোসাইন নান্নু, প্রভাষক জসিম উদ্দিন, খালেদ আজম বিপ্লব, আজমল হুদা, আলী রেজা তসলিম, ফরহাদ হোসেন, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদিকা খালেদা জেসমিন। বলীখেলার প্রথম দিনে তিনটি ক্যাটাগরিতে জেলার বিভিন্ন স্থানের ২৫০ জন বলী অংশ নেন। জেলা প্রশাসক মো. আলী হোসেন জানান, ১৯৫৬ সালে ‘এসডিও সাহেবের বলীখেলা’ নামে এই খেলা শুরু। ১৯৮৪ সালে কক্সবাজার মহকুমা থেকে জেলায় উন্নীত হয়। এরপর এই খেলা ডিসি সাহেবের বলীখেলা নামে পরিচিতি পায়।
মেলা বাস্তবায়ন কমিটির সদস্য সচিব কাউন্সিলর হেলাল উদ্দিন কবির জানান, শনিবার চূড়ান্ত খেলায় ১নং মেডেলে খেলবেন রামু দিদার ও মহেশখালীর শফি বলী। ২নং মেডেলে লড়বেন হাসেম, মোঃ হোসেন, রমিজ ও জয়নাল বলী। ৩নং মেডেলে শিরোপার জন্য মাঠে নামবেন মোস্তাক, আবদুল্লাহ, শহিদ, জয়নাল, শহিদুল, রাসেল ও আবু নাসের। ২৫ এপ্রিল থেকে ২৮ এপ্রিল পর্যন্ত স্টেডিয়াম এলাকা জুড়ে বসেছে বৈশাখী মেলা। মেলায় নাগরদোলা, হস্ত, কুঠি, তাঁত, মৃৎ শিল্পসহ দেশীয় পণ্যের অর্ধশতাধিক স্টল স্থান পেয়েছে। কাউন্সিলর হেলাল উদ্দিন কবির আরও বলেন, ১ম, ২য় ও ৩য় মেডেলে মোট ৩ ক্যাটাগরিতে বলী খেলা হবে। ১ম মেডেলে চ্যাম্পিয়ন ১৫ হাজার, রানার আপ ১০ হাজার, ২য় মেডেলে চ্যাম্পিয়ন ১০ হাজার, রানার আপ ৭ হাজার, ৩য় মেডেলে চ্যাম্পিয়ন ৭ হাজার ও রানার আপ ৫ হাজার টাকা প্রাইজ মানি দেয়া হবে। সেই সাথে প্রতি চ্যাম্পিয়ন-রানার আপ বলীকে ট্রপিও দেয়া হবে। পাশাপাশি ৫জন সাবেক কৃতি বলীকে দেয়া হবে সম্মাননা।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::