তারিখ: মঙ্গলবার, ২১শে মে, ২০১৯ ইং, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

একের পর এক সংসার তছনছ হয়ে যাচ্ছে পরকীয়ার কারণে। প্রিয়জনের পরকীয়াকে মেনে নিতে না পেরে অনেকে আত্মহত্যার দিকেও ঝুঁকছেন।

তবে এ পরকীয়ার পেছনে কি কি কারণ কাজ করছে, এর জন্য দায়ী কে স্বামী না স্ত্রী, না সমাজব্যবস্থা- এ প্রশ্ন অনেক আগে থেকেই ছিল ভারতের রাজ্যগুলোতে।

এবার যোগ হয়েছে নতুন আরেক প্রশ্ন। পরকীয়ার জন্য ভারতের মেগাসিরিয়ালগুলোই দায়ী কিনা, তা জানতে চেয়েছেন মাদ্রাজ হাইকোর্ট। শনিবার এক রায়ে বিষয়টি খতিয়ে দেখতে কেন্দ্র ও রাজ্যকে নির্দেশ দিয়েছেন আদালত।

এমনকি ইন্টারনেটের অতিরিক্ত ব্যবহারের কারণেও পরকীয়া বাড়ছে কিনা, তা দেখার নির্দেশ দেয়া হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়া ও আনন্দবাজারের।
ভারতে পরকীয়ার কারণে হিংসাÍক ঘটনা বেড়ে গেছে- এমনটাই পর্যবেক্ষণ করেছে মাদ্রাজ হাইকোর্ট। আদালত মোট ২০টি প্রশ্নের একটি তালিকা তৈরি করেছে।

যার মধ্যে অন্যতম পরকীয়ায় মেগা সিরিয়ালের প্রভাব। মাদ্রাজ হাইকোর্ট প্রশ্ন করেছেন, মেগাসিরিয়ালের সঙ্গে কিছু সিনেমাও কি দেশে পরকীয়া সম্পর্ক বেড়ে যাওয়ার কারণগুলোর মধ্যে একটা?

এই প্রশ্নের সঙ্গে মাদ্রাজ হাইকোর্ট এ-ও বলেছেন, খুন, অপহরণ ইত্যাদির সঙ্গে পরকীয়ার একটা যোগ দেখা যাচ্ছে। তারপরই মেগাসিরিয়াল-সংক্রান্ত প্রশ্নটি রাখা হয়। মামলাটি আগামী জুন মাসের তৃতীয় সপ্তাহ পর্যন্ত স্থগিত রাখা হয়েছে। পরকীয়া-সংক্রান্ত সমস্যার জেরে রাজ্যে গত ১০ বছরে কতজনের মৃত্যু হয়েছে, প্রশাসনের কাছে তা-ও জানতে চেয়েছেন আদালত।

এবার মূর্তি ভাঙল রবীন্দ্রনাথের : আবার মনীষীর মূর্তি ভাঙল দুষ্কৃতরা। শনিবার সকালে ঘটনা ঘটেছে পশ্চিমবঙ্গের বিধাননগরে। তৃণমূল কাউন্সিলর নির্মল দত্ত জানান, এদিন সকালে রবীন্দ্রনাথকে মূর্তিটি ভাঙার চেষ্টা করছিল তিন দুষ্কৃতকারী।

স্থানীয় বাসিন্দারা দেখতে পেয়ে তাদের দিকে তেড়ে গেলে দু’জন দৌড়ে পালায়। তবে একজনকে ধরে পুলিশের হাতে তুলে দেয় জনগণ। ধৃতকে জেরা করে কেন তারা এই ঘটনা ঘটিয়েছে। বাকি দুই দুষ্কৃতকারীকেও দ্রুত গ্রেফতারির আশ্বাস দিয়েছে পুলিশ।
দোষীদের উপযুক্ত শাস্তির দাবি তুলেছেন স্থানীয়রা। বিভিন্ন রাজ্যেই আম্বেদকর, লেনিনসহ মনীষীদের মূর্তিতে ভাংচুর করেছে বিজেপি আশ্রিত দুষ্কৃতকারীরা।

Share:

আপনার মতামত প্রদান করুন ::