শিরোনাম :
বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ কক্সবাজারে স্মার্ট ফোনের বাজার শুল্কফাঁকিতে আনা অবৈধ মোবাইলের দখলে কক্সবাজারে অর্ধশতাধিক সেবা প্রার্থীকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বিতরণ করলেন পুলিশ সুপার রামু থানা পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান টেকনাফের শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ সংসদীয় কমিটির সদস্য এমপি শাওন বিবিসি ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমা সুলতানা রিমু কক্সবাজারে ৫ রেস্টুরেন্টেকে লক্ষাধিক টাকা জরিমানা কক্সবাজারে নারীর পেটে মিলল ৩ হাজার ইয়াবা : ডিএনসি‘র পৃথক অভিযানে আটক-৪ টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি পেকুয়ায় ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট ও সড়ক সংস্কার
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১২:৩১ পূর্বাহ্ন

পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পে খুব বড় ধরণের সমস্যা নেই: রেলমন্ত্রী

প্রতিবেদকের নাম::

প্রকাশ: সেপ্টেম্বর ২৪, ২০২০ ৩:০৬ অপরাহ্ণ | সম্পাদনা: সেপ্টেম্বর ২৪, ২০২০ ৩:০৬ অপরাহ্ণ

[ad_1]

মুন্সীগঞ্জ, ২৪ সেপ্টেম্বর- পদ্মা সেতুর রেল সংযোগ প্রকল্পে খুব বড় ধরণের সমস্যা নেই বলে জানিয়েছেন রেল মন্ত্রী নুরুল ইসলাম সুজন।

বৃহস্পতিবার সকাল ১০টায় পদ্মা সেতুর মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়া প্রান্তে রেলসংযোগ প্রকল্প পরিদর্শন এসে সাংবাদিকদের এসব কথা বলে তিনি।

রেলমন্ত্রী বলেন, পদ্মা সেতুর ত্রুটি ধরা পড়েছে এটি এখনই বলার সময় আসেনি। আমরা দেখার জন্য এসেছি। রেল সংযোগ প্রকল্পে খুব যে বড় ধরণের সমস্যা তা নয়। আদৌ সমস্যা আছে কিনা তাও বলা যাবে না, যতক্ষণ না পর্যন্ত এক্সপার্টরা অপিনিয়ন দিবে।

তিনি বলেন, প্রকল্পে রেলের কাজ যেভাবে চলছে সেটির ব্যাপারে সড়ক নতুন ধরণের কনডিশন (শর্ত) দিয়েছে, কিন্তু সড়ক বিভাগ এখনও ডিজাইন দেয়নি। যেহেতু এটি ইঞ্জিনিয়ারিং সংশয়; সেহেতু আমাদের এক্সপার্ট আসবে তারা এটি নিয়ে বসবে।

যদি নকশা কিংবা ইঞ্জিনিয়ারিং মতানৈক্য হয় তবে আমরা আসা করছি তারাই এটি পূর্ণ সংশোধন করতে পারবে। সেতু বিভাগ ও রেল বিভাগের কাছে ডিজাইন চাওয়া হয়েছে। তারা ডিজাইন দিলেই পূর্ণ সংশোধন করা হবে। অন্য কোথাও কোনো সমস্যা নেই শুধু রেল নামার ও উঠার সময় সমস্যার কথা উঠছে, এক্ষেত্রে সমন্বয় করা হবে।

এ সময় তিনি আরও বলেন, ২০২১ সালের ডিসেম্বরের মধ্যে দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার দীর্ঘদিনের জনগণের কাঙ্ক্ষিত ঢাকা-মাওয়া-ভাঙ্গা রেল চলাচল শুরু হবে।

আরও পড়ুন- নবায়নযোগ্য জ্বালানির ব্যবহার বৃদ্ধির দাবি টিআইবির

পদ্মা সেতু যেদিন চালু হবে সেদিন ভাঙ্গার সঙ্গে পদ্মা সেতু হয়ে ঢাকার রেল চলাচল শুরু হবে এবং ২০২৪ সালের মধ্যে ঢাকা থেকে যশোর পর্যন্ত রেল যোগাযোগের কাজ সম্পূর্ণ হবে এবং রেল চলাচল শুরু হবে।

এসময় আরও উপস্থিত ছিলেন পদ্মাসেতু প্রকল্প পরিচালক শফিকুল ইসলাম, পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদেরসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সূত্র: যুগান্তর
আডি/ ২৪ সেপ্টেম্বর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::