সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৯:৫৭ অপরাহ্ন

নুসরাত হত্যাকান্ডে জড়িতদের অবিলম্বে ফাঁসির দাবিতে চকরিয়া মহাসড়কে মানববন্ধন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ১৫, ২০১৯ ১০:৪৫ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ১৫, ২০১৯ ১০:৪৫ পূর্বাহ্ণ

এম.জিয়াবুল হক,চকরিয়া ::

ফেনীর মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফি হত্যাকা-ের সুষ্ঠু বিচার ও দোষীদের ফাঁসির দাবিতে কক্সবাজারের চকরিয়ায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে সর্বস্তরের মানুষ। গতকাল সোমবার বিকেলে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া পৌরশহর চিরিঙ্গায় অনুষ্ঠিত হয় এই মানববন্ধন। এতে ছাত্র, যুবকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ এবং বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন মানববন্ধনে একাত্মতা প্রকাশ করেন।
এ সময় উপস্থিত বক্তারা বলেন, ফেনীর মাদ্রাসা শিক্ষার্থী নুসরাত জাহান রাফির ওপর যে নৃশংসতা ও বর্বরতা চালানো হয়েছে তা স্বাধীন ও সভ্য সমাজে কোনদিনই কল্পনা করা যায়না। কিন্তু সেই নৃশংস ঘটনার শিকার হয়ে আজ দুনিয়া থেকে বিদায় নিতে হয়েছে রাফিকে। একইভাবে সারাদেশে ধর্ষকরা যেসব ঘটনার জন্ম দিয়েছে সব ঘটনার সুষ্ঠু ও নিরপেক্ষ বিচারের মাধ্যমে সকল দোষীকে বিচারের কাঠগড়ায় দাঁড় করাতে হবে। যদি বিচারহীনতার সংস্কৃতিতে পড়ে এসব ঘটনা কিছুদিন পর ধামাচাপা পড়ে যায় তাহলে দিন দিন এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি ঘটবে। তাই আমরা মনে করি, সরকার যেভাবে এসব অপরাধের লাগাম টেনে ধরার চেষ্টা করছেন, তা যদি সঠিক গতিতে চলে তাহলে অপরাধীরাও কঠিন শাস্তি পাবে।
সর্বস্তরের ছাত্র, যুব, জনতা চকরিয়ার ব্যানারে ও বাংলাদেশ স্টুডেন্ড কাউন্সিলের সাধারণ সম্পাদক রাগিব আহসানের স ালনায় মানববন্ধনে বক্তব্য দেন চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, টিআইবির এরিয়া ম্যানেজার এ জি এম জাহাঙ্গীর আলম, টিআইবি সদস্য ও কালের কণ্ঠ শুভ সংঘের উপদেষ্টা জিয়াউদ্দিন জিয়া, শুভ সংঘের কেন্দ্রীয় কমিটির জ্যেষ্ঠ সহ-সভাপতি ও কালের কণ্ঠ প্রতিনিধি ছোটন কান্তি নাথ, যায়যায়দিন প্রতিনিধি মনজুর আলম, সুজন চকরিয়ার সম্পাদক অ্যাডভোকেট মিফতাহ উদ্দিন, শুভসংঘের আদনান রামীম, বিপ্লব দাশগুপ্ত, আবুল মাসরুর। এছাড়া মানববন্ধন কর্মসূচীর আহবায়ক ছাত্রনেতা কামরুল হাসান টুটুল ও সদস্য সচিব হোসাইন জামান, কামরুল হাসান টুটুল, ছাত্রনেতা আকিত হোসাইন সজিব, নারী নেত্রী জন্নাতুল বকেয়া রেখা, শাহানা বেগম প্রমূখ বক্তব্য দেন।
মানববন্ধনে অংশ নেন কালের কণ্ঠ শুভ সংঘ চকরিয়া শাখা, পিস ফাইন্ডার, অন্বেষণ সোস্যাল এন্ড ব্লাড ডোনার সোসাইটি, সুশাসনের জন্য নাগরিক (সুজন), দুর্বার নেটওয়ার্ক, বিকশিত নারী নেটওয়ার্ক, কর্মনীড় সামাজিক মহিলা উন্নয়ন সংস্থা, জুভেনাইল ভয়েস ক্লাব, পিসফুল ইউনাইটেড ক্লাব, মানবকল্যাণ ফাউন্ডেশন, যায়যায়দিন ফ্রেন্ডস ফোরাম, ফুটন্ত কিশোর ক্লাবসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন। ##

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::