শিরোনাম :
উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ লকডাউন আর না, সচেতন হোন-সিনিয়র সচিব মো. হেলালুদ্দিন পেকুয়ায় মাস্ক ব্যবহার না করায় ৯ জনকে ভ্রাম্যমান আদালতে জরিমানা কভিড-১৯ প্রণোদনা নিয়ে কক্সবাজারে ব্যাংক কর্মকর্তাদের সাথে সংলাপ শিশু ধর্ষণের দায়ে কুতুবদিয়ার এক ব্যক্তি যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা অর্থদন্ড দাবি আদায়ে কর্মবিরতিতে কক্সবাজারের স্বাস্থ্য সহকারীরা
শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১১:৩০ অপরাহ্ন

নীরবেই ঝরে যাচ্ছে মানসিক ভারসাম্যহীন শিশু নীরবের প্রাণ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ১১, ২০২০ ৩:১৪ অপরাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ১১, ২০২০ ৩:১৪ অপরাহ্ণ

[ad_1]

নীরবেই ঝরে যাচ্ছে মানসিক ভারসাম্যহীন শিশু নীরবের প্রাণ

গাইবান্ধা, ১১ নভেম্বর – হাত-পা বাঁধা অবস্থায় বন্দি জীবন কাটে ১০ বছরের শিশু নীরবের। দিনে গাছ আর রাতে বেঁধে রাখা হয় খাটের সাথে। নিজের এবং অন্যের যেন ক্ষতি করতে না পারে, তাই বেঁধে রাখতে হয় তাকে। আর খরচ যোগাতে না পারায় হচ্ছে না শিশুটির উন্নত চিকিৎসা। এভাবেই দিন রাত হাত-পা বাঁধা অবস্থায় কাটে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার পূর্ব কাতলামারী গ্রামের ১০ বছরের শিশু নীরবের। মানুষ দেখলেই নীরবের চোখে-মুখে হিংস্রতা দেখা দেয়। কখনও কামড় দিতে আসে আবার কখনও মাথা দিয়ে আঘাত করতে চায়।

২০১০ সালের ১লা জানুয়ারি জন্মের পর থেকেই নানা শারীরিক সমস্যা নিয়ে বেড়ে ওঠে শিশুটি। সহায় সম্বল বিক্রির পাঁচ লক্ষাধিক টাকা ব্যয়ে চিকিৎসা করলেও সুস্থ হয়নি নীরব। ছাড়া পেলে নিজের ও অন্যের ক্ষতি করে সে। আর কাছে গেলেই করে আক্রমণ।

রাতে ঘুমের ওষুধ খাইয়ে হাত-পা বেঁধে রাখলেও আতঙ্ক কাটে না পরিবারের। মানসিক ভারসাম্যহীন শিশু নীরবকে সার্বিক সহায়তার আশ্বাস দিয়েছেন গাইবান্ধা জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক এমদাদুল হক প্রামাণিক। সরকার বা সমাজের বিত্তবানদের সহায়তায় স্বাভাবিক জীবনে ফিরবে নীরব এমনটাই প্রত্যাশা স্থানীয়দের।

সুত্র : বিডি২৪লাইভ
এন এ/ ১১ নভেম্বর

[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::