শিরোনাম ::
সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪২ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

‘নির্বাচন নিয়ে বিদেশি কূটনীতিকদের লেকচার গ্রহণযোগ্য নয়’

ডেস্ক নিউজ
আপডেট: মঙ্গলবার, ২২ ফেব্রুয়ারি, ২০২২

নির্বাচন ইস্যুতে বিদেশি কূটনীতিকদের মন্তব্য সীমালঙ্ঘন করলে সতর্ক করবে পররাষ্ট্র মন্ত্রণালয়। অভ্যন্তরীণ বিষয়ে বিদেশিরা সীমালঙ্ঘন করলে তা মানবে না বাংলাদেশ। সরকারের এই অবস্থান স্পষ্ট করে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন বলছেন, বন্ধু হিসেবে পরামর্শ দিতে পারে, তবে নির্বাচন নিয়ে ‘লেকচার’ গ্রহণযোগ্য নয়। শিষ্টাচার লঙ্ঘন করলে তাদের প্রয়োজনে সতর্ক করার কথাও বলেন মাসুদ বিন মোমেন।

পররাষ্ট্র সচিব জানান, বিভিন্ন সমসাময়িক ইস্যুতে বিদেশি কূটনীতিকদের ব্রিফ করে পররাষ্ট্র মন্ত্রণালয়। প্রয়োজনে তলব করেও বাংলাদেশের অসন্তোষ জানানো হয়েছে কোনো কোনো দেশের কূটনীতিককে। অভ্যন্তরীণ সমস্যা নিজেদের সমাধান করার তাগিদ দিয়ে সব পক্ষকে সংযত আচরণের পরামর্শও দিয়েছেন পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন।

এর আগের জাতীয় নির্বাচনগুলোতেও বিদেশিদের তৎপরতা ছিল চোখে পড়ার মত। বিভিন্ন রাজনৈতিক দলের সাথে বৈঠকের পাশাপাশি অংশগ্রহণমূলক ও সুষ্ঠু নির্বাচনের তাগিদ ছিল তাদের। পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন মনে করেন, এলডিসি থেকে উত্তরণের পথে থাকায় বাংলাদেশ নিয়ে এবার সেই আগ্রহ আরেকটু বেশি পশ্চিমাদের।


আরো খবর: