শিরোনাম ::
উখিয়ার রোহিঙ্গা হিন্দু ক্যাম্পের দুর্গোৎসবে অর্থ সহায়তা প্রদান করেছে কোস্ট ফাউন্ডেশন। উখিয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত কোটবাজার সিএনজি মালিক-চালক সমিতির কর্মকর্তাদের দুর্নীতি ও উপজেলা সমবায় অফিসারের স্বেচ্ছাচারিতা বন্ধের দাবীতে মানববন্ধন উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ!
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৫:৩৯ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

নির্বাচনকে ঘিরে সেন্টমার্টিনে দুই দিন পর্যটক ভ্রমণ নিষিদ্ধ

নিজস্ব প্রতিবেদক
আপডেট: বুধবার, ২২ ডিসেম্বর, ২০২১

পৌরসভাসহ দুই ইউপি নির্বাচনকে সামনে রেখে কক্সবাজারের টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। নির্বাচনে নিরাপত্তার কথা মাথায় রেখে ২৫ থেকে ২৬ ডিসেম্বর (দুই দিন) টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে সকল পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ থাকবে। ফলে দেশি-বিদেশি কোনো পর্যটক প্রবাল দ্বীপ সেন্টমার্টিনে ভ্রমণে যেতে পারবেন না।

বুধবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পারভেজ চৌধুরী। ইউএনও বলেন, ‘নির্বাচন ঘিরে নিরাপত্তার কথা বিবেচনা করে এই সিন্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ২৫ ও ২৬ ডিসেম্বর (দুই দিন) এ রুটে কোন পর্যটকবাহি জাহাজ চলাচল করবেনা। তবে ২৫ ডিসেম্বর দ্বীপে কোন পর্যটক থাকলে তাদেরকে জাহাজ পাঠিয়ে নিয়ে আসা হবে। এছাড়া পরিস্থিতি স্বাভাবিক থাকলে ২৭ ডিসেম্বর থেকে আবার পর্যটকবাহি জাহাজ চলাচল শুরু হবে।”

এদিকে ২৬ ডিসেম্বর টেকনাফ পৌরসভা, বাহারছড়া ইউনিয়ন পরিষদে ভোট গ্রহন শুরু হওয়ার কথা রয়েছে। এছাড়া বৈরী আবহাওয়ার কারনে প্রথম দাফে স্থগিত থাকা সেন্টমার্টিনেও একই দিনে ভোট গ্রহন শুরু হবে।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের (বিআইডবিøউটিএ) টেকনাফ অঞ্চলের ট্রাফিক সুপারভাইজার জহির উদ্দিন ভূঁইয়া জানান, ‘নির্বাচনকে সামনে রেখে দুই দিনের জন্য টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে জাহাজ চলাচল বন্ধ রাখা হবে।’
তিনি বলেন, ‘সেন্টমার্টিনে অনুষ্টিত নির্বাচনকে ঘিরে আগামী ২৫ ও ২৬ ডিসেম্বর (শনিবার-রবিবার) এই নৌপথে পর্যটকবাহী ৭টি জাহাজ চলাচল বন্ধ থাকবে। তবে নির্বাচনের প্রয়োজনীয় মালামাল নিতে সেই একটি জাহাজ চলাচল করতে পারে।”

টেকনাফ পৌর নির্বাচনে সহকারি রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. বেদারুল ইসলাম জানান, ‘নির্বাচনকে ঘিরে নিরপত্তার কথা চিন্তা করে ২৫ ও ২৬ ডিসেম্বর টেকনাফ-সেন্টমার্টিন নৌরুটে পর্যটকবাহী জাহাজ চলাচল বন্ধ করে দেওয়া হবে। দুই দিন জাহাজ চলাচল বন্ধ থাকবে। এছাড়া অবাধ ও সুষ্ট নির্বাচন সম্পন্ন করতে আমরা সকল ধরনের প্রস্তুতি গ্রহন করছি।’

কেয়ারি সিন্দাবাদ টেকনাফের ব্যবস্থাপক মো. শাহ আলম জানান, ‘নির্বাচনের কারনে জাহাজ চলাচল বন্ধের খবর শুনেছি, তবে এখনো কোনো চিঠি পায়নি।


আরো খবর: