শিরোনাম :
বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ কক্সবাজারে স্মার্ট ফোনের বাজার শুল্কফাঁকিতে আনা অবৈধ মোবাইলের দখলে কক্সবাজারে অর্ধশতাধিক সেবা প্রার্থীকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বিতরণ করলেন পুলিশ সুপার রামু থানা পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান টেকনাফের শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ সংসদীয় কমিটির সদস্য এমপি শাওন বিবিসি ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমা সুলতানা রিমু কক্সবাজারে ৫ রেস্টুরেন্টেকে লক্ষাধিক টাকা জরিমানা কক্সবাজারে নারীর পেটে মিলল ৩ হাজার ইয়াবা : ডিএনসি‘র পৃথক অভিযানে আটক-৪ টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি পেকুয়ায় ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট ও সড়ক সংস্কার
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ১২:৪৪ পূর্বাহ্ন

নিখোঁজ সেই ছাত্রীকে খুঁজে বের করার দাবি

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ৩০, ২০২০ ১০:০৫ পূর্বাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ৩০, ২০২০ ১০:০৫ পূর্বাহ্ণ

নিখোঁজ সেই ছাত্রীকে খুঁজে বের করার দাবি

[ad_1]

ঢাকা, ৩০ অক্টোবর- ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) থেকে সাময়িক বহিষ্কার হওয়া নিখোঁজ সেই ছাত্রীকে খুঁজে বের করার দাবি জানিয়ে বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার পরিষদ। একই সঙ্গে এ বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়ার দাবিও জানানো হয়েছে।

নিখোঁজ ওই ছাত্রীর নাম তিথী সরকার। তিনি জবির প্রাণিবিদ্যা বিভাগের ছাত্রী। তিথী সরকার বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের জবি শাখার দপ্তর সম্পাদক (বহিষ্কৃত) ও বিশ্ব হিন্দু সংগ্রাম পরিষদের জবি শাখার আহ্বায়ক।

আজ শুক্রবার বিকেলে বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী অধিকার পরিষদ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রাইসুল ইসলাম ও সাধারণ সম্পাদক আবু বকর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘সংগঠনের শৃঙ্খলাবিরোধী কাজে জড়িত থাকার বিষয়ে সাত দিনের মধ্যে কারণ দর্শানোর জন্য বলা হলেও পাঁচ দিন ধরে সে নিখোঁজ রয়েছে। এমতাবস্থায় তার কাছ থেকে কোনো জবাব পাওয়া যায়নি। তার সন্ধান ও অভিযোগ বিষয়ে তার বক্তব্য না পাওয়া পর্যন্ত তার ওপর সাময়িক বহিষ্কারাদেশ বহাল থাকবে।’

দ্রুত তাকে খুঁজে আইনের আওতায় আনার দাবি জানানো হয় বিজ্ঞপ্তিতে। সেখানে বলা হয়, একটি স্বাধীন দেশের নাগরিক থানায় যাওয়ার পথে নিখোঁজ হওয়ার দায়ভার প্রশাসন এড়াতে পারে না।

প্রসঙ্গত, তিথী সরকার দীর্ঘদিন ধরে ফেসবুকে বিভিন্ন পোস্ট ও মন্তব্যের মাধ্যমে ইসলাম ধর্ম নিয়ে ‘কূরুচিপূর্ণ’ মন্তব্য করে আসছিলেন। সেসব পোস্ট ও মন্তব্যের স্ক্রিনশর্ট বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ফেসবুক গ্রুপে ভাইরাল হলে সমালোচনা শুরু হয়। এরপর দাবির মুখে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করে কর্তৃপক্ষ।

আরও পড়ুন : ৬ মণ কয়েন নিয়ে বিপাকে পড়া সবজি বিক্রেতা এখন লাখপতি!

পরে গত ২৫ অক্টোবর সকালে পল্লবী থানায় যাওয়ার উদ্দেশে বের হন ছাত্রী। কিন্তু থানা থেকে জানানো হয়, সে থানায় পৌঁছেনি। তার সঙ্গে থাকা মোবাইল ফোনও বন্ধ পাওয়া যায়। প্রথমদিকে পরিবারের সদস্যরা ভেবেছিলেন, বন্ধু বা আত্মীয়ের বাসায় যেতে পারেন। এরপরও ফিরে না আসায় ২৭ অক্টোবর হারিয়ে যাওয়া বিষয়ে একটি মিসিং ডায়েরি করে পরিবার।

সূত্রঃ আমাদের সময়
আডি/ ৩০ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::