শিরোনাম :
উখিয়া প্রেসক্লাবের নির্বাচন কমিশনের জরুরী সভা অনুষ্ঠিত চকরিয়ায় বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার ইয়াবা উদ্ধার: কক্সবাজারের ২জনসহ ৪ কারবারির ১০ বছরের কারাদণ্ড জাহাঙ্গীর মেচসহ দুই রেস্টুরেন্টকে গুনতে হলো জরিমানা কোটি টাকার ইয়াবা নিয়ে চকরিয়ার ১ নারীসহ বাঁশখালীতে ৫ জন গ্রেপ্তার টেকনাফে ৬০ হাজার ইয়াবা সহ রোহিঙ্গা আটক আকাশ সম স্বপ্ন নিয়ে কক্সবাজার শিশু হাসপাতালের উদ্যোগ নিয়েছি : জেলা প্রশাসক করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর জেলা প্রশাসন রাজধানীর পাইকারি বাজারে কমেনি সবজির দাম উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আর নেই
সোমবার, ২৩ নভেম্বর ২০২০, ১১:০৫ অপরাহ্ন

নারী-পুরুষকে পর্দার নির্দেশ, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালককে শোকজ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ২৯, ২০২০ ৬:৪৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ২৯, ২০২০ ৬:৪৮ পূর্বাহ্ণ

[ad_1]

নারী-পুরুষকে পর্দার নির্দেশ, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালককে শোকজ

ঢাকা, ২৯ অক্টোবর- সরকারি বিধি অনুযায়ী নয়, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক ডা. মুহাম্মদ আব্দুর রহিম নিজের নিয়মে অফিস চালাতে তার প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীদের ড্রেস কোড নির্ধারণ করে বিজ্ঞপ্তি জারি করেছেন। এই ঘটনায় তাকে শোকজ করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। ৩ দিনের মধ্যে এর জবাব দিতে বলা হয়েছে।

আজ বৃহস্পতিবার উপসচিব শারমিন আক্তার জাহান (পার ২) স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়। স্বাস্থ্যসচিব আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করেছেন।

গতকাল বুধবার এক বিজ্ঞপ্তিতে তিনি লিখেছেন, অত্র ইনস্টিটিউটের সকল কর্মকর্তা কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অফিস চলাকালীন সময়ে মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বীদের জন্য পুরুষ টাকনুর ওপরে এবং মহিলা হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান করা আবশ্যক এবং পর্দা মেনে চলার জন্য নির্দেশ প্রদান করা হলো।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে ২৫ মৃত্যু, শনাক্ত ১৬৮১

এই বিজ্ঞপ্তির একটি কপি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। অনেকেই এর পক্ষে-বিপক্ষে মতামত দিচ্ছেন। কেউ বলেছেন, এটি তার এখতিয়ার বহির্ভুত, আবার কেউ তাকে সমর্থন করে বলেছেন, ভালোই তো।

জনস্বাস্থ্য ইনস্টিটিউটের পরিচালক হিসেবে এমন বিজ্ঞপ্তি দিতে পারেন কি-না এ বিষয়ে ডা. আবদুর রহিম বলেন, আমি আমার অফিসের জন্য নির্দেশ দিয়েছি। আমাদের দেশ মুসলিম কান্ট্রি, আমাদের দেশে আমাদের অফিসে যদি এভাবে সজ্জিত হয় আমার কাছে ভালো লাগবে।

সরকারি এ কর্মকর্তা নিজস্ব ক্ষমতাবলে অর্থাৎ প্রতিষ্ঠানের প্রধান হিসেবে পুরুষ-মহিলা উভয়কে টাখনুর ওপর ও নিচে পোশাক পরিধান এবং পর্দা মেনে চলার নির্দেশনা সম্বলিত বিজ্ঞপ্তি জারি করে ব্যাপক সমালোচনার মুখে পড়েছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে তার এ বিজ্ঞপ্তটি নিয়ে নানা আলোচনা ও সমালোচনা চলছে।

সূত্র : কালের কণ্ঠ
এন এইচ, ২৯ অক্টোবর

[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::