শিরোনাম ::
উখিয়ার রোহিঙ্গা হিন্দু ক্যাম্পের দুর্গোৎসবে অর্থ সহায়তা প্রদান করেছে কোস্ট ফাউন্ডেশন। উখিয়ায় জাতীয় কন্যা শিশু দিবস পালিত কোটবাজার সিএনজি মালিক-চালক সমিতির কর্মকর্তাদের দুর্নীতি ও উপজেলা সমবায় অফিসারের স্বেচ্ছাচারিতা বন্ধের দাবীতে মানববন্ধন উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ!
শুক্রবার, ০৭ অক্টোবর ২০২২, ০৫:৪৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

নানা কর্মসূচীর মধ্য দিয়ে আলীকদমে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ সমাপ্ত

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১

আলীকদম(বান্দরবান) প্রতিনিধি:

“পরিবার পরিকল্পনা , মা ও শিশু স্বাস্থ্যসেবা গ্রহণ করি , বাল্যবিয়ে এবং অনাকাঙ্খিত গর্ভধারন রোধ করি” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে বান্দরবানের আলীকদম উপজেলায় ৫দিন ব্যাপী নানা কর্মসূচীর মধ্য দিয়ে সমাপ্তি হয়েছে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ।

২৩ডিসেম্বর (বৃহস্পতিবার) সকালে বান্দরবানের আলীকদম উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে আলীকদম উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় প্রাঙ্গনে এই সেবা ও প্রচার সপ্তাহ এর সমাপনী অনুষ্টান অনুষ্ঠিত হয় ।

সমাপনী অনুষ্টান উপলক্ষে একটি বর্ণ্যাঢ্য র‌্যালী আলীকদম উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয় প্রাঙ্গন থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার একইস্থানে এসে সমাবেত হয়। পরে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বান্দরবান পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা:অংচালু এর সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক আমির হোসেন।

এসময় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা,পার্বত্য জেলা পরিষদের সদস্য দুংড়িমং মারমা,আলীকদম উপজেলা ভাইস চেয়ারম্যান কফিল উদ্দিন,শিরিন আক্তার,সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: নাছিরউদ্দিন, আলীকদম ১নং ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান মো:জামাল উদ্দিন, নয়াপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কফিল উদ্দিন, চৈক্ষ্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.জয়নাল আবেদীন, আলীকদম উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা:বেলাল উদ্দিন আহমেদসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ পরিবার পরিকল্পনা বিভাগের কর্মকর্তা-কর্মচারী এবং স্বাস্থ্যকর্মীরা।

সভাপতির বক্তব্য রাখতে গিয়ে বান্দরবান পরিবার পরিকল্পনা কার্যালয়ের উপ-পরিচালক ডা:অংচালু বলেন, মা ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় সবাইকে সচেতন থাকতে হবে। বাল্যবিবাহ বন্ধ এবং অনাকাঙ্খিত গর্ভধারন এর বিষয়ে কিশোরীদের সচেতনতা বৃদ্ধি করে সুশিক্ষায় শিক্ষিত করতে হবে। এসময় তিনি পরিবার পরিকল্পনা বিভাগের বিভিন্ন সেবা গ্রহণের জন্য কিশোরী ও নারীদের আহবান জানান।

পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এবারে বান্দরবান জেলার বিভিন্ন উপজেলা ও ইউনিয়ন পর্যায়ে পরিবার পরিকল্পনা পদ্ধতি সেবা, মা ও শিশুর স্বাস্থ্য সেবা,কিশোর-কিশোরী এবং সাধারণ রোগীদের সেবা এবং বিশেষ সেবা হিসেবে হাইজিন কিটস,মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণ এবং জরায়ু মুখ এবং স্তন ক্যান্সার পরীক্ষা সেবা প্রদান করা হয়।


আরো খবর: