তারিখ: বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

মোহাম্মদ রফিকুল ইসলাম, লামা ::

মঙ্গল শোভাযাত্রা ও বর্ণাঢ্য র‌্যালি, প্রভাতে বর্ষবরণের গান, পান্তাভোজন, নববর্ষের সঙ্গীতানুষ্ঠানের মধ্য দিয়ে বান্দরবানের লামায় উদযাপিত হয়েছে বাংলা নববর্ষ ১৪২৬। অসাম্প্রদায়িক চেতনায় সুখী সমৃদ্ধ বাংলাদেশ নির্মাণের কামনা করা হয় দিনব্যাপী অনুষ্ঠান থেকে।
“এসো হে বৈশাখ, এসো এসো” সূরের মূর্চ্ছনায় প্রত্যূষে প্রকৃতির স্নিগ্ধতা ও সৃষ্টির মাহাত্ম্য নিয়ে শুরু হয় বর্ষবরণ। ভোরের সুরে বাঁধা গানের গুচ্ছ নিয়ে আসে অন্যরকম এক আবহ। সকল অনাচারকে প্রতিহত করা এবং অশুভকে জয় করার জাগরণী সুরবাণী, গান, পাঠ, আবৃত্তিতে উপজেলা পরিষদ চত্বরে বসে ভালবাসার এক অপূর্ব মিলনমেলা।
রোববার সকাল সাড়ে ৭টায় বর্ণাঢ্য র‌্যালি ও মঙ্গল শোভাযাত্রাটি উপজেলা পরিষদ চত্বর থেকে শুরু হয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে একইস্থানে এসে শেষ হয়। সরকারি-বেসরকারি দফতরের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থী র‌্যালিতে অংশগ্রহণ করেন। পরে বর্ষবরণের গানের মধ্য দিয়ে পান্তাভোজন শেষে শুরু সাংস্কৃতিক অনুষ্ঠানের। সাংস্কৃতিক অনুষ্ঠানের স্থানীয় ও অতিথি শিল্পীরা দেশীয় গান, ছড়া, কবিতা আবৃত্তি,জারি-সারি ও নৃত্য প্রদর্শন করে।
দিনব্যাপী সকল অনুষ্ঠানে নেতৃত্ব প্রদান ও সভাপতিত্ব করেন, লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ জান্নাত রুমি। এসময় লামা পৌরসভার মেয়র মো. জহিরুল ইসলাম, লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা, নবনির্বাচিত উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মো. জাহেদ উদ্দিন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি শেখ মাহাবুবুর রহমান, ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, মিন্টু কুমার সেন, ছাচিং প্রু মার্মা, উপজেলা প্রকৌশলী কর্মকর্তা মো. নাজিম উদ্দিন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান ভূঁইয়া, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার তপন কুমার চৌধুরী সহ প্রমূখ।

Share:

আপনার মতামত প্রদান করুন ::