শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:৩৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

নাইক্ষ্যংছড়ির সীমান্তবর্তী দোছড়ি বিদ্যুতের আলোয় আলোকিত

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২২

মোঃ জয়নাল আবেদীন টুক্কু:

স্বাধীনতার ৫১ বছর পর এই প্রথম বিদ্যুতের আলোয় আলোকিত হয়েছে পার্বত্য অঞ্চলের সীমান্তবর্তী বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়ন।

শনিবার (১২ ফেব্রুয়ারী) বেলা সাড়ে ১০ টায় নাইক্ষ্যংছড়ি রেস্টহাউজ এর মাক্স, মনিটর ও সেলাই মেশিন বিতরণ শেষে বেলা ১২ টায় দোছড়ি বিশাল জনসভায় যোগদেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ শফিউল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত বিশাল জনসভা ও উদ্বোধন অনুষ্ঠান ভাল্ব জ্বালিয়ে স্থাপিত বিদ্যুৎ সঞ্চালন লাইনের উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রম বিষয়ক মন্ত্রী।
এসময় মন্ত্রী বলেন, প্রধান মন্ত্রীর নির্দেশে তিন পার্বত্য জেলায় ৫শত ৭৫ কোটি টাকা ব্যয়ে বিদ্যুৎ লাইন স্থাপনের কাজ চলছে। দুর্গম এলাকার ৪২ হাজার পরিবারকে সোলার প্যানেল দেয়া হবে। শিক্ষা,স্বাস্থ্য,যোগাযোগ,অর্থনৈতিক ও সামাজিক উন্নয়নে বর্তমান সরকার বদ্ধ পরিকর তাই দেশ এগিয়ে যাচ্ছে।

দোছড়ি ইউপি চেয়ারম্যান মোঃ ইমরান ও তসলিম ইকবাল চৌধুরীর সঞ্চালনায় বিদ্যুৎ লাইনসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজের উদ্বোধন কালে শীতার্ত মানুষের মাঝে কম্বল, ইউএনডি পি কর্তৃক ৩টি ধান মাড়াই মেশিন, ১২ টি গভীর নলকূপ, কৃষকদের মধ্যে ২০ টি স্প্রে মেশিন,মুজিবর্বসের ১২ টি ঘর ,১২টি ছাগল ও প্রশিক্ষিত নরীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেন। বিশেষ অতিথি ছিলেন বান্দরবানের অতিরিক্ত জেলা প্রশাসক শেখ সাদেক, অতিরিক্ত পুলিশ সুপার অসোক কুমার, পল্লী বিদ‍্যুৎ রামু এর জিএম শ্রী উজ্জল বর্ডুয়া, আওয়ামীলীগ নেতা ও বান্দরবান সদর উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বাহাদুর,লামা উপজেলা চেয়ারম্যান মোস্তফা জামান লালু,জেলা পরিষদ সদস্য লক্ষিপদ দাশ,ক্যানুওয়ান চাক,নাইক্ষ‍্যংছড়ির ইউএনও সালমা ফেরদৌস, থানা অফিসার ইনচার্জ আলমগীর হোসেন, ১১ বিজিবির উপ- অধিনায়ক মেজর আহাদুল ইসলাম,নাইক্ষ্যংছড়ি ভাইস-চেয়ারম্যন মংলা মার্মা,শামিমা আক্তার, বাইশারী ইউপি চেয়ারম্যান আলম কোম্পানি, আবু তাহের কোং এছাড়াও জেলা ও নাইক্ষ্যংছড়ি, আলীকদম, রোমা উপজেলার বিভিন্ন নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। এর বিকাল সাড়ে ৩ টায় নাইক্ষ্যংছড়ি পর্যটন কেন্দ্রের নবনির্মিত রেষ্টুরেন্টের উদ্বোধন করেন মাননীয় মন্ত্রী বীর বাহাদুর উশোসিং এমপি, শেষে তিনি বান্দরবান এর উদ্দেশ্যে গমন করেন।


আরো খবর: