রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১১:০০ অপরাহ্ন

নাইক্ষ্যংছড়িতে কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষতি

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ৪, ২০১৮ ৯:৪৩ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ৪, ২০১৮ ৯:৪৩ পূর্বাহ্ণ

আব্দুর রশিদ, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান) :

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারীতে কাল বৈশাখী ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ৪ মে শুক্রবার দুপুর ০২টা ২০ মিনিটের সময় ইউনিয়নের বয়ে যাওয়া ঘূর্ণিঝড়ে বিভিন্ন স্থানে বাড়িঘর সহ গাছপালা, রাবার বাগান, ক্ষেত খামার, ফসল ক্ষতি হয়।

সরেজমিনে এলাকায় গিয়ে দেখা যায়, উত্তর বাইশারী আব্দুচ সালামের ঘরের টিনের ছাউনি, সৌর বিদ্যুৎ, গাছপালা উড়িয়ে নিয়ে যায় এবং দেওয়াল পড়ে খাট সহ বিভিন্ন আসবাবপত্র ভেঙে যায়। আরো দেখা যায়, তুফান আলী পাড়ার মরিয়ম খাতুন, রেহেনা বেগম, আব্দুল গফুরের ঘরের ছাউনিও কাল বৈশাখী ঝড়ের উড়ে নিয়ে যায়। নারিচবুনিয়ার ধৈয়ার বাপের পাড়া, দক্ষিণ বাইশারী, উত্তর বাইশারী, হলুদ্যাশিয়াসহ বিভিন্ন গ্রামে এবং রাবার বাগান, ফলজ, বনজ ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে।

নাজমা খাতুন রাবার বাগানের ব্যাবস্থাপক আল আমিন জানান, শুক্রবার দুপুরে বয়ে যাওয়া ঘুর্ণিঝড়ের আঘাতে বিভিন্ন বাগানে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়। গাছপালা ভেঙ্গে যায় এবং অনেক গাছ উপরে পড়ে যায়। যার ক্ষতি পরিমাণ কয়েক লক্ষ টাকা হবে বলে তিনি জানান। আচমকা ঘুর্ণিজড়ে স্থানীয়দের মাঝে আতংক সৃষ্টি হয়।

বাইশারী তদন্ত কেন্দ্রের পরিদর্শক এ.কে.এম হাবিবুল ইসলাম জানান, আচমকা ঘুর্ণিঝড়ের ক্ষতিগ্রস্ত কোন পরিবার আমাকে অবহিত করেনি। এরপরেও আমি বিভিন্ন এলাকায় সরজমিনে দেখার জন্য বাহির হচ্ছি। আহত এবং নিহত কোন খবর পাওয়া যায়নি।

খবর পেয়ে বাইশারী ইউপি চেয়ারম্যান মোঃ আলম কোম্পানীর সহধর্মীনি খালেদা বেগম ক্ষতিগ্রস্তদের বাড়িতে গিয়ে সান্তনা দেন এবং ক্ষতিগ্রস্তদের সহযোহিতা আশ্বাস দেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::