শিরোনাম ::
সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৪:৪৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

নাইক্ষ্যংছড়ির একদিকে পাহাড় অপর দিকে সাগর: পযর্টন সচিব

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

আবদুর রশিদ, নাইক্ষ্যংছড়ি (বান্দরবান)::

পযর্টন সচিব মো: মোকাম্মেল হোসেন বলেছেন, নাইক্ষ্যংছড়ি সব কিছু সুন্দর।একদিকে পাহাড় অপর দিকে ঝর্ণা-রাবার শিল্প ও সাগর । এখন সময় এসেছে সব শিল্পের বিকাশের। বিশেষ করে পযর্টন শিল্পের বিকাশে সরকার বদ্ধ পরিকর। যে শিল্প হবে সবার সব জনগোষ্টির। এভাবে পযর্টন স্পট গুলোর বিকাশ হলে অবহেলিত জায়গা আর থাকবে না। সকলের কল্যাণ হবে।

মঙ্গলবান নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের দূর্গম কাগজিখোলার ডলুর ঝিরি এলাকার ব্যক্তি মালিকানাধীন মৎস্য খামারকে সরকারী পর্যটন শিল্প হিসেবে করতে সম্ভাব্যতা যাচাই করে ফেরার পথে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস।

সচিব বলেন, পর্যটন শিল্প এখন সময়ের দাবী,যার ভুমিকা রয়েছে অপরসীম । তিনি নাইক্ষ্যংছড়ির পযর্টন শিল্পের খাত চিহ্নিত করে তালিকা পাঠানোর জন্যে উপজেলা প্রশাসনকে নির্দেশ ক্রমে অনুরোধ জানান।

তিনি আরো বলেন স্থানীয় প্রশাসনের পাঠানো তালিকা যাচাই বাচাই করে কোন স্পটে এ পর্যটন এলাকা করলে ভাল হবে তারই অগ্রাধিকার দেয়া হবে। এর পর চুড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে।

মতবিনিময় সভায় বক্তব্য রাখেন পর্যটন কর্পোরেশেন ডেপুটি মো: সাইফুল হাসান, নাইক্ষ্যংছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান মংহ্লা ওয়াই মার্মা, মহিলা ভাইস চেয়ারম্যান শামিমা আক্তার, নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ ওসি মুহাম্মদ আলমগীর হোসেন, ইউএনডিপির নাজনিন সুলতানা, বাইশারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো:আলম কোম্পানি, ডা: সুলতান সিরাজি, ট্যুয়াকের আনোয়ার হোসেন।


আরো খবর: