শিরোনাম :
৬ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উখিয়ায় সামাজিক যোগাযোগ মাধ্যমের নিরাপদ ব্যবহারে হেলপ কক্সবাজারের সচেতনতা ক্যাম্পেইন চকরিয়ায় যাত্রীবেশে বাসে ডাকাতির ঘটনায় ৬ জন গ্রেফতার উখিয়ায় অবৈধ করাতকল উচ্ছেদ, বিপুল পরিমাণ কাঠ জব্দ কক্সবাজার কারাগারে কয়েদির আত্মহত্যা মছ্লেহ উদ্দিন চৌধুরীর মৃত্যুতে টিএমসি বালিকা উচ্চ বিদ্যালয়ের শোক পেকুয়ার যুবক আফ্রিকায় ডাকাতের গুলিতে নিহত টেকনাফে ৬টি সোনার বার ও মিয়ানমারের ৯৫০ কিয়াট মুদ্রা উদ্ধার চকরিয়ার ডুলাহাজারায় পাহাড় কেটে মাটি লুট : দুই ডাম্পার জব্দ টেকনাফ-সেন্টমাটিন নৌপথ বাংলা চ্যানেল পাড়ি দিবে ৪৩ সাঁতারু
বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৮:২০ অপরাহ্ন

দেশে করোনায় মৃত্যু কমেছে – DesheBideshe

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ৭, ২০২০ ৪:৫২ অপরাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ৭, ২০২০ ৪:৫২ অপরাহ্ণ

[ad_1]

দেশে করোনায় মৃত্যু কমেছে

ঢাকা, ৮ নভেম্বর- দেশে গত এক সপ্তাহে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মৃত্যুহার কমেছে। অপরদিকে পরীক্ষা, শনাক্ত ও সুস্থতার হার বেড়েছে।

৪৪তম সপ্তাহে (২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর) পর্যন্ত সময়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১৪৩ জন রোগীর মৃত্যু হলেও ৪৫তম সপ্তাহে মৃত রোগীর সংখ্যা ১২৬ জনে নেমে এসেছে। অর্থাৎ ৪৪তম সপ্তাহের তুলনায় ৪৫তম সপ্তাহে মৃত্যুহার ১১ দশমিক ৮৯ শতাংশ হ্রাস পেয়েছে।

শনিবার (৭ নভেম্বর) বিকেলে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনাবিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এ সময়ে করোনায় মৃত্যুহার কমলেও বৃদ্ধি পেয়েছে নমুনা পরীক্ষা, শনাক্ত ও সুস্থ রোগীর সংখ্যা। ৪৪তম সপ্তাহে ৮৯ হাজার ৭৭৬ জনের নমুনা পরীক্ষা করা হয়। এ সময়ে করোনা শনাক্ত হন ১০ হাজার ১৭৭ জন। আর সুস্থ হন ১০ হাজার ৫৮২ জন।

৪৫তম সপ্তাহে ৯৩ হাজার ৫৮০টি নমুনা পরীক্ষা করা হয়। এ সময়ে ১১ হাজার ৮০ জন করোনা শনাক্ত হন। আর ১২ হাজার ৪২৩ জন সুস্থ হয়ে ওঠেন।

দুই সপ্তাহের তথ্য-উপাত্ত বিশ্লেষণে দেখা যায়, এ সময়ে নমুনা পরীক্ষার হার ৪ দশমিক ২৪ শতাংশ, শনাক্তের হার ৮ দশমিক ৮৭ শতাংশ শনাক্ত এবং সুস্থতার হার ১৭ দশমিক ৪০ শতাংশ।

এদিকে দেশে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ১১ জন এবং নারী দুজন। এদের সবাই হাসপাতালে মারা যান। এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে ছয় হাজার ৪৯ জনে দাঁড়িয়েছে।

গত ২৪ ঘণ্টায় নতুন রোগী শনাক্ত হয়েছেন এক হাজার ২৮৯ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল চার লাখ ১৮ হাজার ৭৭৪ জনে। এছাড়া এ সময়ে সুস্থ হয়েছেন আরও এক হাজার ৫৪১ জন। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা তিন লাখ ৩৬ হাজার ৫৬৮ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় ১১৪টি ল্যাবরেটরিতে ১১ হাজার ২৮৪টি নমুনা সংগ্রহ এবং ১১ হাজার ৪১৯টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ২৪ লাখ ২৯ হাজার ৮৪২টি।

২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১১ দশমিক ২৯ শতাংশ এবং এ পর্যন্ত নমুনা পরীক্ষার তুলনায় রোগী শনাক্তের হার ১৭ দশমিক ২৩ শতাংশ। মোট রোগী শনাক্তের তুলনায় সুস্থতার হার ৮০ দশমিক ৩৭ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৪৪ শতাংশ।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/৮ নভেম্বর

[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::