সোমবার, ০১ মার্চ ২০২১, ০৪:১৩ পূর্বাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

দেশের উন্নয়নে সংবাদমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে-জেলা প্রশাসক

এম.এ আজিজ রাসেল:

প্রকাশ: জানুয়ারি ২৭, ২০২১ ১:২৫ পূর্বাহ্ণ | সম্পাদনা: জানুয়ারি ২৭, ২০২১ ১:২৫ পূর্বাহ্ণ

কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ বলেছেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে সোনার বাংলাদেশ। এ ক্ষেত্রে সংবাদমাধ্যমের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) সকালে কক্সবাজার প্রেস ক্লাব ও জেলা পরিষদের সম্মেলন কক্ষে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি) আয়োজিত তিনদিন ব্যাপী “সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ”র উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)’র মহা পরিচালক একুশে পদকপ্রাপ্ত খ্যাতনামা সাংবাদিক জাফর ওয়াজেদের সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ আরও বলেন, গণমাধ্যমের আগে দেশের উন্নয়ন বাস্তবায়নের ভাবনা গাছ লাগানোর আগে ফল চাওয়ার মতো। উন্নয়ন ও গণমাধ্যম এ দুটি শব্দের উপস্থিতি অঙ্গাঙ্গিভাবে জড়িত। একটি অপরটি ছাড়া ভারসাম্যহীন। গণতন্ত্র, সুশাসন ও উন্নয়নের সাথে গণমাধ্যমের নিবিরতম সম্পর্ক রয়েছে। সরকার তথ্য অধিকার আইন করে গণমানুষের তথ্য অধিকার নিশ্চিত করেছে। তাই সাংবাদিকদের দক্ষতা বৃদ্ধি ও উন্নয়নে প্রশিক্ষণের বিকল্প নেই।

সভাপতির বক্তব্যে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)’র মহা পরিচালক একুশে পদকপ্রাপ্ত খ্যাতনামা সাংবাদিক জাফর ওয়াজেদ বলেন, রোহিঙ্গা ইস্যুতে বাংলাদেশ সারা বিশ্বে ব্যাপক পরিচিতি লাভ করে। বিশেষ করে কক্সবাজারকে এক নামে চেনে সবাই। কিন্তু রোহিঙ্গা ইস্যু নিয়ে দেশী-বিদেশী ষড়যন্ত্র চলছে। তবে কক্সবাজারের সাংবাদিকেরা রোহিঙ্গা সংকট নিয়ে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করেছে। যা প্রকৃত অর্থে দেশ প্রেমের বহিঃপ্রকাশ। তাই কক্সবাজারের সাংবাদিকদের আন্তর্জাতিক মানের গড়ে তুলতে প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)’র এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার প্রেস ক্লাবের সভাপতি আবু তাহের চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. মুজিবুল ইসলাম।

অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রেস ইন্সটিটিউট বাংলাদেশ (পিআইবি)’র প্রশিক্ষক শাহ আলম সৈকত।
তিনদিন ব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণের প্রশিক্ষক হিসেবে রয়েছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা ও যোগাযোগ বিভাগের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দিন নিপু।

প্রশিক্ষণে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কক্সবাজার জেলা-উপজেলা পর্যায়ের প্রায় শতাধিক সাংবাদিক অংশ গ্রহণ করেন। আগামী ২৯ জানুয়ারি প্রশিক্ষণের সম্পন্ন হবে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::