শিরোনাম :
উখিয়া প্রেসক্লাবের নির্বাচন কমিশনের জরুরী সভা অনুষ্ঠিত চকরিয়ায় বন বিভাগের অভিযানে ৪০ অবৈধ স্থাপনা উচ্ছেদ, ২ একর জমি উদ্ধার ইয়াবা উদ্ধার: কক্সবাজারের ২জনসহ ৪ কারবারির ১০ বছরের কারাদণ্ড জাহাঙ্গীর মেচসহ দুই রেস্টুরেন্টকে গুনতে হলো জরিমানা কোটি টাকার ইয়াবা নিয়ে চকরিয়ার ১ নারীসহ বাঁশখালীতে ৫ জন গ্রেপ্তার টেকনাফে ৬০ হাজার ইয়াবা সহ রোহিঙ্গা আটক আকাশ সম স্বপ্ন নিয়ে কক্সবাজার শিশু হাসপাতালের উদ্যোগ নিয়েছি : জেলা প্রশাসক করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় কঠোর জেলা প্রশাসন রাজধানীর পাইকারি বাজারে কমেনি সবজির দাম উখিয়া-টেকনাফের সাবেক সংসদ সদস্য অধ্যাপক মোহাম্মদ আলী আর নেই
মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০১:১৭ পূর্বাহ্ন

দেশীয় পণ্য রপ্তানিতে নারী উদোক্তাদের সহায়তা দেবে পররাষ্ট্র মন্ত্রণালয়

প্রতিবেদকের নাম::

প্রকাশ: নভেম্বর ১২, ২০২০ ৪:৩০ অপরাহ্ণ | সম্পাদনা: নভেম্বর ১২, ২০২০ ৪:৩০ অপরাহ্ণ

[ad_1]

ঢাকা, ১২ নভেম্বর – দেশীয় পণ্য রপ্তানি আরও প্রসারিত করতে নারী উদ্যোক্তাদের পররাষ্ট্র মন্ত্রণালয় সহায়তা করবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

ঢাকা, সিলেট, রংপুর, সিরাজগঞ্জ ও সুনামগঞ্জ উইমেন চেম্বার অব কমার্সের নেতৃবৃন্দরা বুধবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করতে এলে একথা বলেন তিনি।

বৃহস্পতিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, নারী উদ্যোক্তারা মনিপুরী, শীতলপাটি, পাটজাত পণ্য, চামড়াজাত পণ্য, তাঁতশিল্প, বেত শিল্পসহ দেশীয় উৎপাদিত অপ্রচলিত পণ্য বিদেশে রফতানির আগ্রহ প্রকাশ করেন।

আরও পড়ুন : ইউএনওকে মেরে লাশ পাঠিয়ে দেওয়ার হুমকি চেয়ারম্যানের!

এসব পণ্য রপ্তানির ক্ষেত্র তৈরি ও দিগন্ত উন্মোচন এবং আন্তর্জাতিক ব্যবসায়ীদের সঙ্গে বাংলাদেশের ব্যবসায়ীদের সম্পর্ক উন্নয়নে তারা পররাষ্ট্রমন্ত্রীর সহযোগিতা কামনা করেন।

এরই প্রেক্ষাপটে পররাষ্ট্রমন্ত্রী নারী উদ্যোক্তাদের এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান এবং সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ইতোমধ্যে পররাষ্ট্র মন্ত্রণালয় অর্থনৈতিক কূটনীতি ও জনকূটনীতি চালু করেছে। এর মাধ্যমে বৈদেশিক বিনিয়োগ বৃদ্ধির পাশাপাশি দেশীয় পণ্য রফতানির ক্ষেত্র আরও প্রসারিত হবে।’

সুত্র : ঢাকাটাইমস
এন এ/ ১২ নভেম্বর

[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::