বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ০২:১০ অপরাহ্ন

ট্রাম্প-কিম বৈঠকে আশাবাদী যুক্তরাষ্ট্র

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৬, ২০১৮ ১০:০৬ অপরাহ্ণ | সম্পাদনা: মে ১৬, ২০১৮ ১০:০৬ অপরাহ্ণ

বহু প্রতীক্ষিত ট্রাম্প-কিম বৈঠক বাতিলের হুমকি দিয়েছে উত্তর কোরিয়া। তবে এই বৈঠক নিয়ে মার্কিন প্রশাসন বেশ আশাবাদী বলে জানান হোয়াইট হাউজের এক কর্মকর্তা।
তিনি জানান, প্রেসিডেন্ট ট্রাম্প বৈঠকের জন্যে প্রস্তুত। যদি তা না হয় তাহলে আমরা আমাদের চাপ উত্তর কোরিয়ার উপর বজায় রাখবো। মার্কিন প্রশাসন পারমাণবিক পরীক্ষা-নিরীক্ষার বন্ধের জন্যে সারা বিশ্বব্যাপী যেভাবে কাজ করে চলেছে, উত্তর কোরিয়াকেও সেটার আওতাভূক্ত করা হবে।

এর আগে গতকাল মঙ্গলবার উত্তর কোরিয়া প্রশাসন এই বৈঠক বাতিলের হুমকি দেয়। সে সাথে তারা তাদের পারমাণবিক অস্ত্রের পরীক্ষা চালিয়ে যাওয়ার কথাও বলেছে।
এদিকে ট্রাম্প-কিম বৈঠক আগামী ১২ জুন সিঙ্গাপুরে অনুষ্ঠিত হওয়ার কথা। গতকাল উত্তর কোরিয়ার হুমকির পর অনেকেই মনে করছেন এই বৈঠক হয়তো হবে না। কিন্তু আজ যুক্তরাষ্ট্র নিজেদের আশাবাদ ব্যক্ত করে এই বৈঠক হওয়ার সম্ভাবনা কিছুটা হলেও উজ্জীবিত করেছে। সূত্র: বিবিসি

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::