শিরোনাম ::
সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:৪৭ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

টেকনাফ সীমান্তে অক্টোবর মাসে বিজিবি অভিযানে ৫ লাখ পিস ইয়াবা বড়ি জব্দ

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২ নভেম্বর, ২০২১

হেলাল উদ্দিন, টেকনাফ :: সীমান্তে অক্টোবর মাসে বিজিবি অভিযান পরিচালনা করে ২৩ কোটি ১৯ লাখ ৫৫ হাজার ২৫০ টাকার ইয়াবা, ক্রিস্টাল মেথ আইস, বিয়ার, মদ ও চোরাই পন্য উদ্ধার করেছে। এসব উদ্ধারের ঘটনায় ২ জনকে পলাতক আসামি করা হয়।

৪৩ জনকে আটক করেছে। মাদকদ্রব্য ও চোরাই পণ্য উদ্ধারের ঘটনায় ৫৫টি মামলা দায়ের করেছে।

সোমবার এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ ২ বর্ডার গার্ড বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. ফয়সল হাসান খান।

তিনি জানান, অক্টোবর মাসে সীমান্ত ও চেকপোষ্টে বিজিবির জওয়ানরা অভিযান চালিয়ে ৪ লাখ ৯৯ হাজার ৩২৯ পিস ইয়াবা বড়ি জব্দ করে ইয়াবার আনুমানিক মূল্য ১৪ কোটি ৯৭ লাখ ৯৮ হাজার ৭শ টাকা। এইসব ইয়াবা জব্দের ঘটনায় ৩৩ মামলায় ৩ জনকে পলাতক আসামি করা হয় এবং ৩৪ জনকে আটক করা হয়েছে।

বিজিবি সীমান্ত ও চেকপোস্ট থেকে ৭ কোটি ৫১ লাখ ২১ হাজার ৫শ টাকার মূল্য মানের মিয়ানমারের ১১৪ ক্যান বিয়ার, ১২ বোতল বিদেশি মদ, ৯০ লিটার চোলাই মদ, ১২০ বোতল ফেন্সিডিল ও ক্রিস্টাল মেথ আইস দেড় কেজি জব্দ করা হয়।

এসব জব্দের ঘটনায় ৬টি মামলায় ৭ জনকে আটক করা হয়েছে।

এছাড়া সীমান্তের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৭০ লাখ ৩৫ হাজার ৫০ টাকা মূল্যের চোরাই পন্য জব্দ করা হয়েছে। এসব জব্দে ১৪টি মামলায় কাউকে আটক করা সম্ভব হয়নি। সীমান্তে অভিযান চালিয়ে দেশীয় তিনটি ধারালো কিরিচ উদ্ধার করা হয়। এঘটনায় দুইজনকে আটক করা হয়েছে।


আরো খবর: