শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

টেকনাফে ৫ কোটি টাকার মাদক উদ্ধার

প্রতিবেদকের নাম:
আপডেট: শনিবার, ১৯ মার্চ, ২০২২

১.০১৪ কেজি ক্রিস্টাল মেথ আইস এবং ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে বিজিবি টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) সদস্যরা। যার আনুমানিক মূল্য ৫ কোটি ৩৭ লাখ টাকা। আজ শনিবার ভোররাতে উপজেলার হ্নীলা বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম -১২ হতে আনুমানিক ৭০০ মিটার দক্ষিণে খুরের দ্বীপ এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

টেকনাফ বিজিবি সূত্রে জানা যায়, গোপন সংবাদের মাধ্যমে খবর পাওয়া যায়, খুরের দ্বীপ এলাকা দিয়ে মাদকের একটি বড় চালান বাংলাদেশে প্রবেশ করতে পারে। এমন তথ্যের ভিত্তিতে হ্নীলা বিওপির একটি বিশেষ টহলদল তাৎক্ষণিকভাবে উক্ত এলাকায় গিয়ে কেওড়া জঙ্গলে গোপনে অবস্থান করে।

টহলদল আনুমানিক ভোররাত সাড়ে ৩টার সময় দু’জন ব্যক্তিকে মিয়ানমার হতে একটি কাঠের নৌকাযোগে শূন্য লাইন অতিক্রম করে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। টহলদল উক্ত ব্যক্তিদেরকে দেখা মাত্রই চ্যালেঞ্জ করে খুব দ্রুত তাদের দিকে অগ্রসর হয়।

চোরাকারবারীরা বিজিবির উপস্থিতি টের পেয়ে মিয়ানমারের দিকে চলে যেতে থাকলে বিজিবি টহলদল উক্ত সন্দেহভাজন চোরাকারবারীদের লক্ষ্য করে গুলি ছুঁড়ে তাদেরকে থামানোর চেষ্টা করে। বিজিবির গুলিতে চোরাকারবারিরা ভীতসন্ত্রস্ত হয়ে নৌকা হতে ঝাঁপ দিয়ে রাতের অন্ধকারে সাঁতার দিয়ে মিয়ানমারের অভ্যন্তরে পালিয়ে যায়।

পরবর্তীতে টহলদল ওই স্থানে পৌঁছে পাচারকারীদের ফেলে যাওয়া নৌকাটি জব্দ করে। নৌকাটিতে তল্লাশি করে নৌকার ভিতর হতে ১.০১৪ কেজি ক্রিস্টাল মেথ (আইস) এবং ১০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করতে সক্ষম হয় ।

টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) অধিনায়ক লে. কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, চোরাকারবারীদের আটকের জন্য উক্ত এলাকা ও পার্শ্ববর্তী স্থানে পরবর্তী ভোর ৫টা পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও তাদেরকে আটক করা সম্ভব হয়নি ।

তিনি আরও জানান, উদ্ধারকৃত মালিকবিহীন ক্রিস্টাল মেথ আইস এবং ইয়াবা ট্যাবলেট বর্তমানে ব্যাটালিয়ন সদরের স্টোরে জমা রাখা হয়েছে এবং প্রয়োজনীয় আইনী কার্যক্রম শেষে তা ধ্বংস করা হবে ।


আরো খবর: