সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ১১:১৬ অপরাহ্ন

টেকনাফে শিক্ষা প্রতিষ্ঠান ও বসতবাড়িতে ঢুকে বঙ্গবন্ধুর ছবি ও আসবাবপত্র ভাংচুর : আহত-২

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ৮, ২০১৮ ১০:৩৭ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ৮, ২০১৮ ১০:৩৭ পূর্বাহ্ণ

হুমায়ুন রশিদ, টেকনাফ ::
টেকনাফে তুচ্ছ বিষয় নিয়ে দু‘পক্ষের মধ্যে হামলা-পাল্টা হামলা ও উত্তেজনার জেরধরে শিক্ষা প্রতিষ্ঠান ও বসত-বাড়িতে ঢুকে বঙ্গবন্ধুর ছবিসহ আসবাবপত্র ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে দু‘জন আহত হয়েছে।

তথ্যানুসন্ধানে জানা যায়, টেকনাফ বাহারছড়া শামলাপুর বাজারে গত ৭মে সন্ধ্যারদিকে স্থানীয় এক ইউপি মেম্বারের প্রত্যক্ষ ইন্দনে টেকনাফ বাহারছড়ায় শামলাপুর বাজারে জুমপাড়ার ভাড়াটে স্বশস্ত্র সন্ত্রাসীদের হামলায় পশ্চিম পাড়ার আব্দুস সালামের পুত্র শামীম, মৌলভী মাহফুজের পুত্র তোফাইল আহত হয়।

এরপর হামলাকারীরা স্থানীয় মৃত হাজী মকবুল আলীর পুত্র নজির আহমদ, মৌলভী ছৈয়দ করিম, আব্দুস সালামের বসত-বাড়ি ও শামলাপুর দারুল ইসলাম দাখিল মাদ্রাসায় হামলা চালিয়ে বঙ্গবন্ধুর ছবিসহ মূল্যবান আসবাব-পত্র ভাংচুর করেছে।

মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মাওলানা ছৈয়দ করিম ও সুপার আবু ছিদ্দিক জানান, জনৈক শিবির ক্যাডারের নেতৃত্বে হামলাকারীরা মাদ্রাসায় ঢুকে বঙ্গবন্ধুর ছবি, চেয়ার, বেঞ্চ ভাংচুর করে ছাউনি উপড়ে ফেলে এবং মাদ্রাসার ব্যবহৃত একটি ল্যাপটপও ছিনিয়ে নেয়।

হামলার পর গুরুতর আহত তোফাইলকে চিকিৎসার জন্য কক্সবাজার প্রেরণ করা হয়েছে। এই ঘটনার খবর পেয়ে স্থানীয় তদন্ত কেন্দ্রের পুলিশ, কোস্টগার্ড ও বিজিবি ঘটনাস্থলে এসে পরিস্থিতি শান্ত করে।

টেকনাফ উপজেলা নির্বাহী অফিসার মোঃ রবিউল হাসান শিক্ষা প্রতিষ্ঠানে হামলার ঘটনায় দুঃখ প্রকাশ করেন।

এই ঘটনায় তিনি জড়িতদের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়েরের পরামর্শ প্রদান করে টেকনাফ মডেল থানা অফিসার্স ইনচার্জকে হামলাকারীদের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার নির্দেশ দেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::