শিরোনাম :
টেকনাফে দোকান মালিকের ২০লাখ টাকা নিয়ে পালালো কর্মচারী লোহাগড়ার জুনাইদ বঙ্গোপসাগরে মিয়ানমারের ৭ জেলেসহ একটি ভাসমান ট্রলার উদ্ধার নাইক্ষ্যংছড়ির সোনাইছড়িতে চুরি হওয়া মোটর সাইকেল কক্সবাজারে উদ্ধার : গ্রেফতার-২ পেকুয়ায় স্ত্রীকে গলাটিপে হত্যা, স্বামী আটক সিনহা হত্যা: পলাতক আসামি পুলিশ কনস্টেবল সাগর দেবের আত্মসমর্পণ আমজাদ হোসেন ছিলেন জাতির পিতার আর্দশের পরীক্ষিত সৈনিক-স্বরণসভায় এমপি জাফর আলম অ্যাড.আমজাদ কখনও অর্থবিত্তের জন্য রাজনীতি করেননি, তিনি ছিলেন আদর্শিক বিশ্বাসের শিকড় চকরিয়ায় খাসজমিতে মুজিব শতবর্ষের ঘর নির্মাণে বাঁধা, অভিযুক্তকে একবছর কারাদণ্ড উখিয়ায় ইয়াবাসহ তিন রোহিঙ্গা আটক পিএমখালীতে জমি বিরোধে বৃদ্ধকে কুপিয়ে হত্যা
শুক্রবার, ২৫ জুন ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

টেকনাফে মালয়েশিয়াগামী আরো দুই সন্তানের বেখবরে দিশেহারা মা-বাবা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ২৭, ২০১৮ ৯:৪৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ২৭, ২০১৮ ৯:৪৪ পূর্বাহ্ণ

হুমায়ুন রশিদ, টেকনাফ ::
টেকনাফে সাগর পথে মালয়েশিয়া যেতে গিয়ে আরো দুই যুবকের সন্ধান না পেয়ে চোখের জলে ভাসছে মা-বাবা। এদিকে এক বিধবা মা সংসারের একমাত্র উপার্জনাক্ষম ছেলেকে হারিয়ে বিপাকে পড়েছে। নিখোঁজ যুবকেরা আদৌ বেঁচে আছে কিনা জানার জন্য সংশ্লিষ্ট সকলের সহায়তা কামনা করেছেন।
জানা যায়, বিগত ২০১২ সালে টেকনাফের হ্নীলায় স্থানীয় ও রোহিঙ্গা প্রভাবশালী মানব পাচারকারী সিন্ডিকেটের যোগ-সাজশে মানব পাচারকারী রোহিঙ্গা দালাল রহিম উল্লাহর নেতৃত্বে লেদার ২৬ জন যুবকসহ বিভিন্ন স্থানের মিলে মোট ১শ ৬৫ জনের বিশাল একটি বহর বাহারছড়া বড় ডেইল পয়েন্ট দিয়ে অত্যাধুনিক জাহাজে করে স্বপ্নের মালয়েশিয়া যেতে গিয়েই এখনো পর্যন্ত নিখোঁজ রয়েছে। এই ব্যাপারে সরকারের একাধিক বিশ^স্থ সুত্র জানায়, এই ধরনের প্রলোভনে পড়ে সাগর পথে মালয়েশিয়া যেতে গিয়ে নিখোঁজদের স্বজনেরা উপজেলা নির্বাহী অফিসার বরাবর আবেদন করছেন। ইউএনও ডিসি বরাবর প্রেরণ করবেন। তিনি মন্ত্রণালয়ে প্রেরণের পর একটি সিদ্বান্ত আসতে পারে বলে মনে করেন।
এই ব্যাপারে পশ্চিম লেদার মোঃ হাছু মিয়া (০১৮৭৬-৫৬৭০২২) জানান, তাদের সংসারের ৩য় পুত্র মুফিজ আলম (২৭) স্থানীয় প্রভাবশালী দালালদের ফাঁদে পড়ে বিদেশ যেতে গিয়েই এখনো পর্যন্ত নিখোঁজ রয়েছে। আমি মালয়েশিয়াসহ মিয়ানমারের বিভিন্ন কারাগারে খোঁজ করে এখনো ছেলের সন্ধান পায়নি। এই ছেলে হারানোর শোকে মা সমমেরাজসহ বাড়ির সকলে শোকে কাতর রয়েছে বলে দাবী করেন। এদিকে পূর্ব লেদার মৃত মনিরুজ্জামানের স্ত্রী ছবুরা খাতুন (০১৮৫৭-৬১৬০২৪) জানান, আমি বিধবার সংসারে একমাত্র টাকা কামানো ছেলে হাসান আহমদ (৩৫) স্ত্রী ও এক মেয়ে নিয়ে আমাকে দেখাশুনা করত। সেই ছেলেটি মালয়েশিয়া যেতে গিয়ে দীর্ঘদিন ধরে নিখোঁজ থাকায় পুত্রবধু মেয়েটি নিয়ে বাপের বাড়ি চলে গেছে। এখন আমি একা নিরুপায় হয়ে পড়েছি। আমি আদরের হাসান বেঁচে আছে নাকি মরে গেছে খবরটি জানার জন্য বসে আছি। যদি কেউ আমাকে খবরটি দিতে পারেন তাহলে স্বস্থিতে মরতে পারবেন বলে আশা করেন।
এদিকে মুফিজ আলম, হাসান আহমদের মতো নিখোঁজ থাকা অপর ২৪ যুবকের পরিবারেও স্বজন হারানো শোকে বিবর্ণ হয়ে পড়েছে পরিবার। তাই ভূক্তভোগী এসব পরিবার দীর্ঘ ৬ বছরের অধিক সময় ধরে নিখোঁজ থাকা দেশীয় নাগরিকদের সন্ধান পরিবার-পরিজনের নিকট পৌঁছানোর ব্যবস্থা করতে সরকারের উর্ধ্বতন মহলসহ সংশ্লিষ্ট দপ্তর সমুহের আন্তরিক সহায়তা কামনা করেছেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::

সর্বশেষ