শিরোনাম ::
উখিয়ায় মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে কর্মশালা অনুষ্ঠিত সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৮:৫৯ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

টেকনাফে মাছ ধরার ট্রলারে ইয়াবা পাচার, ৩০ হাজার ইয়াবা ২ রোহিঙ্গা আটক

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ২৯ মার্চ, ২০২২

কক্সবাজারের সীমান্ত উপজেলা টেকনাফে ইঞ্জিনচালিত মাছধরার কাঠের ট্রলারসহ ৩০ হাজার পিস ইয়াবা ও ৩০ কেজি কারেন্ট জাল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় রোহিঙ্গাসহ দুইজনকে আটক করা হয়েছে।

আটক কারবারীরা হলেন টেকনাফের সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ মিস্ত্রি পাড়া এলাকার আব্দুল মজিদের ছেলে মোঃ তৈয়ুব (১৯) ও টেকনাফ জাদিমুড়া ২৪ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের এ/৬ ব্লকের এফসিএন ৪০৩০৮৩ নম্বরের মৃত ফজল হকের ছেলে মোঃ শহিদ (২০)।

মঙ্গলবার (২৯ মার্চ) ভোর রাতে টেকনাফ ২ বিজিবি ব্যাটলিয়ান অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার এক বার্তায় এসব তথ্য নিশ্চিত করেন।

বিজিবি অধিনায়ক লে. কর্ণেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার জানান, মঙ্গলবার ভোর রাতে মিয়ানমার থেকে মাদকের একটি বড় চালান টেকনাফ শাহপরীর দ্বীপ বিওপি’র দায়িত্বপূর্ণ বিআরএম ৩ থেকে আনুমানিক ৪০০ গজ দক্ষিণে শাহপরীর দ্বীপ দক্ষিণ পাড়া ট্রলার ঘাট এলাকা দিয়ে দেশে পাচার হতে পারে- এমন সংবাদে শাহপরীর দ্বীপ বিওপি বিজিবির একটি বিশেষ টহলদল দক্ষিণ পাড়া ট্রলারঘাটের নাফ নদীর বেড়ীবাঁধে কৌশলগত অবস্থান নেয়। পরে গভীর রাতে বিজিবির টহলদল সন্দেহভাজন একটি ইঞ্জিনচালিত কাঠের ট্রলার নাফনদী ও বঙ্গোপসাগরের মোহনা হয়ে ট্রলারঘাটের দিকে আসতে দেখে বিজিবি তৎক্ষণাত তাদের চ্যালেঞ্জ করলে ট্রলারটি দিক পরির্বতন করে মিয়ানমারের দিকে পালাতে চাইলে বিজিবির সদস্যরা পানিতে নেমে ট্রলারসহ দুই ব্যক্তিকে আটক করেন এবং ট্রলারে তল্লাশী চালিয়ে মাছধরার জালের স্তুপের ভেতর থেকে একটি ব্যাগ উদ্ধার করে। উদ্ধার করা ব্যাগ থেকে ৩০ হাজার পিস ইয়াবা করা হয়। এসময় ৩০ কেজি কারেন্ট জাল উদ্ধার করা হয়েছে।

বিজিবি দাবি করেছে, উদ্ধার হওয়া ইয়াবা, কারেন্ট জাল ও ট্রলারের আনুমানিক মূল্য ৯২ লাখ ৫৫ হাজার ৫০০ টাকা।

তিনি জানান, উদ্ধার কারেন্ট জাল ও মাছ ধরার ট্রলার টেকনাফ শুল্ক ষ্টেশনে এবং ইয়াবাসহ আটক মাদক কারবারীদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর করে মামলার প্রক্রিয়া চলছে।


আরো খবর: