শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

টেকনাফে জেলের টানা জালে আটকা পড়ল ৬ লাখ টাকার মাছ

প্রতিবেদকের নাম:
আপডেট: মঙ্গলবার, ১১ জানুয়ারি, ২০২২

হেলাল উদ্দিন, টেকনাফ :: কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপের এক জেলের টানা জালে আটকা পড়ছে ৬ লাখ টাকার ছোট-বড় বিভিন্ন রকমের প্রচুর মাছ।

জেলে পরিবারে এখন খুশির আমেজ বইছে। এসব মাছ এক নজর দেখার জন্য স্থানীয় লোকজন ভিড় করছেন।

সোমবার সকাল ১০টার সময় শাহপরীর দ্বীপ পশ্চিমপাড়া সৈকতে। উপজেলার সাবরাং ইউনিয়নের শাহ পরীর দ্বীপ মাঝের পাড়ার মোহাম্মদ কলিম উল্লাহর জালে এসব মাছ ধরা পড়ে।

সরেজমিনে দেখা যায়, জেলেদের টানা জালে ছোট পোয়া, ফাইস্যা, বড় ফাইস্যা, মলা, ছুরি, বাটাসহ বিভিন্ন প্রজাতির ছোট-বড় ৩শ মণ মাছ আটকা পড়ছে। জেলেরা মাছ তোলার সঙ্গে সঙ্গে এসব মাছ ন্যায্যমূল্যে বিক্রি করছেন পাইকারী ক্রেতাদের কাছে।

পাইকারী ক্রেতারা কিছু মাছ বাজারে তুললেও বাকীটুকু পাঠিয়ে দিচ্ছেন শুটকি মহালে। এতে করে জালের মালিক ও জেলেসহ লাভবান হচ্ছেন মৎস্য সংশ্লিষ্টরা।

শাহপরীরদ্বীপ এলাকার জেলে মোহাম্মদ কলিম উল্লাহ জানান, আমার এক জালে ৬ লাখ টাকার মাছ বিক্রি করেছি। গতকালকে ও ৪ লাখ টাকার মাছ পেয়েছিলাম।

অন্যান্য বছরের চেয়ে হঠাৎ করে এই বছর টানা জালে প্রচুর পরিমানে মাছ পড়েছে । প্রতিদিন প্রচুর পরিমানের মাছ ধরা পড়ায় স্থানীয় জেলেরা খুব আনন্দে দিন কাটাচ্ছেন।

উপজেলা জৈষ্ঠ্য মৎস্য কর্মকর্তা মোঃ দেলোয়ার হোসেন বলেন, সাগরের মাছের প্রচুর বৃদ্ধি পেয়েছে তাই জেলেদের জালে এসব মাছ ধরা পড়েছে। অবশ্যই এটা আনন্দের সংবাদ।


আরো খবর: