বুধবার, ০৩ মার্চ ২০২১, ০৮:৪৫ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

টিকা প্রয়োগের ১৪তম দিন আজ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: ফেব্রুয়ারি ২২, ২০২১ ৯:১৩ অপরাহ্ণ | সম্পাদনা: ফেব্রুয়ারি ২২, ২০২১ ৯:২৭ অপরাহ্ণ

টিকা প্রয়োগের ১৪তম দিন আজ


নিজস্ব প্রতিবেদক : মহামারি করোনাভাইরাসে (কোভিড-১৯) দেশ জুড়ে টিকা প্রয়োগ চলছে। মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) টিকা প্রয়োগের ১৪তম দিন।

সোমবার (২২ ফেব্রুয়ারি) টিকা নেয়ার ১৩ তম দিনে সারা দেশে টিকা নেন দুই লাখ ২৫ হাজার ২৮০ জন। যার মধ্যে পুরুষ ছিলেন ১ লাখ ৩৯ হাজার ৭৮০ জন নারী সংখ্যা ৮৫ হাজার ৫০০ জন। গত ২৭ জানুয়ারি থেকে দেশে করোনা টিকার নিবন্ধশ শুরু হয়।

সারাদেশে গণটিকাদান কর্মসূচি শুরু হয় ৭ই ফেব্রুয়ারি। শুরুতে টিকা নিয়ে মানুষের মধ্যে আগ্রহ কম থাকলেও দিনে দিনে বেড়েছে আগ্রহ। টিকা কার্যক্রম শুরু হওয়ার পর থেকে সোমবারপর্যন্ত ২৩ লাখের বেশি মানুষকে করোনার টিকা দেয়া হয়েছে।

এদিকে করোনাভাইরাস প্রতিরোধে ভারত থেকে অক্সফোর্ডের করোনার টিকার দ্বিতীয় চালান ২০ লাখ ডোজ দেশে পৌঁছেছে।

সোমবার (২২ ফেব্রুয়ারি) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ৮ নম্বর গেটে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের ৫টি বিশেষ ফ্রিজার কাভার্ডভ্যান এসে পৌঁছায়। একে একে এই ভ্যানগুলো ৮ নম্বর গেট দিয়ে বিমানবন্দরের রানওয়েতে প্রবেশ করে।

এর আগে, ভারত সরকারের উপহার দেয়া ২০ লাখ ডোজ করোনার টিকা আসে বাংলাদেশে। বৃহস্পতিবার (২১শে জানুয়ারি) বেলা ১১টা ২০ মিনিটে এয়ার ইন্ডিয়ার বিশেষ ফ্লাইটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় টিকার প্রথম চালান।

গত বছরের ৫ই নভেম্বর বাংলাদেশ সরকার, বেক্সিমকো ফার্মা ও ভারতের সিরাম ইনস্টিটিউটের মধ্যে তিন কোটি ডোজ ভ্যাকসিন কেনার চুক্তি হয়। গত ২৫শে জানুয়ারি ভারতের সিরামের প্রস্তুত করা এই ভ্যাকসিনের প্রথম চালান ঢাকায় পৌঁছায়। তখন মোট ৫০ লাখ ডোজ আসে। সবমিলিয়ে দেশে এখন পর্যন্ত ভ্যাকসিন এসেছে ৯০ লাখ ডোজ।

সান নিউজ/এসএম

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::