শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

টিকা গ্রহণে জেলায় প্রথম স্থানে উখিয়া!

ইমরান আল মাহমুদ,উখিয়া
আপডেট: রবিবার, ১৬ জানুয়ারি, ২০২২

ইমরান আল মাহমুদ,উখিয়া:
প্রাণঘাতী মহামারি করোনা ভাইরাস সংক্রমণ রোধে সরকারের বিনামূল্যে দেওয়া ভ্যাকসিন গ্রহণে কক্সবাজার জেলার সর্বোচ্চ সংখ্যক টিকা গ্রহণ করেছে উখিয়া উপজেলার ৫৫শতাংশ জনসাধারণ।
শনিবার(১৫ জানুয়ারি) এ তথ্য নিশ্চিত করেন উপজেলা নির্বাহী অফিসার নিজাম উদ্দিন আহমেদ।

উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, টিকাদান কার্যক্রম শুরু হতে ১৫জানুয়ারি পর্যন্ত উখিয়া উপজেলায় ভ্যাকসিন এর প্রথম ডোজ নিয়েছেন ৭১হাজার ৮৪৮ জন। যা কক্সবাজার জেলার সর্বোচ্চ সংখ্যক টিকা গ্রহণকারীর মধ্যে প্রথম স্থানে রয়েছে।

সরেজমিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে দেখা যায়, উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনসাধারণ নিয়ম অনুযায়ী ভ্যাকসিন পাওয়ার জন্য রেজিষ্ট্রেশনের মাধ্যমে টিকা নিতে আসছে। যার ফলে সাধারণ মানুষের মধ্যে আগ্রহ দেখা যায়। তাছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ফাইজার’র টিকা গ্রহণ করতে দেখা যায়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নিজাম উদ্দিন আহমেদ বলেন,” কক্সবাজার জেলার ৮টি উপজেলার মধ্যে সর্বোচ্চ টিকা গ্রহণকারী উপজেলা হিসেবে উখিয়া উপজেলা প্রথম স্থানে রয়েছে। এ পর্যন্ত মোট জনগোষ্ঠীর ৫৫শতাংশ ভ্যাকসিন গ্রহণ করেছে। জনসাধারণকে আরও উদ্ধুদ্ধ করতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সচেতনতামূলক কার্যক্রম অব্যাহত রয়েছে।

ইউএনও আরও বলেন,”করোনার ৩য় ঢেউ মোকাবেলায় সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করছি। সংক্রমণ রোধে বিনামূল্যে ভ্যাকসিন গ্রহণ করে নিজেদের ও সমাজের সকলকে নিরাপদ রাখার অনুরোধ করছি।”


আরো খবর: