শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০১:৪৪ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

জেলে পেশার আড়ালে জাল চুরি করতেন রোহিঙ্গারা, আটক ১২

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

বঙ্গোপসাগর থেকে জেলেদের জাল চুরির অপরাধে ১২ রোহিঙ্গাকে গ্রেফতার করেছে পুলিশ। জেলে পেশার আড়ালে তারা জাল ও মাছ ধরার সরঞ্জাম চুরি করতেন বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (২৪ মার্চ) দুপুর ১২টার দিকে ক্ষতিগ্রস্ত আলীপুরের ট্রলার মালিক আল-আমিন বাদী হয়ে মহিপুর থানায় ১২ রোহিঙ্গার নামে মামলা করেছেন।

এর আগে বুধবার (২৩ মার্চ) রাতে আলীপুর মৎস্য অবতরণ কেন্দ্র থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় চুরির কাজে ব্যবহৃত বাগেরহাট জেলার রায়েন্দা এলাকার আবু মৃধার মালিকানাধীন ট্রলারটি উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন- ফাহিম (২২), রাজু মাঝি, আরিফ (২২), মো. সেলিম (২৫), মো. রফিক (৩০), মো, নুর (৩৫), মো. আব্দুল্লা (২০), মো. জোবায়ের (২২), মো. আবদুর রহমান (২৫), মো. শরীফ (২২), মো. আজিজ (২৪), মো. আলম (৫৪)। এদের সবার বাড়ি কক্সবাজারের কুতুপালংয়ের বিভিন্ন জায়গায়।

স্থানীয় জেলেরা জানান, বেশ কয়েকদিন ধরে এ রোহিঙ্গারা সাগর থেকে জাল চুরি করে আসছে। বুধবার সন্ধ্যায় বঙ্গোপসাগরের সোনার চর পয়েন্ট থেকে জাল চুরি করে নিয়ে যাওয়ার সময় ধাওয়া করে তাদের হাতেনাতে আটক করেন জেলেরা। ওইদিন রাত ১১টার দিকে তাদের পুলিশে সোপর্দ করেন তারা।

মহিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জাগো নিউজকে বলেন, এরা মূলত জেলে পেশার আড়ালে গভীর সমুদ্রে জেলেদের জাল ও মাছ ধরার সরঞ্জাম চুরি করতো। বুধবার রাতে আমাদের একটি টিম তাদের গ্রেফতার করতে সক্ষম হয়। গ্রেফতারদের আদালতে সোপর্দ করা হয়েছে।


আরো খবর: