শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৯:১৬ অপরাহ্ন

জেলা পর্যায়ে শ্রেষ্ট বেসরকারী সংস্থা হিসেবে হ্নীলা সূর্যের হাসি ক্লিনিকের সম্মাননা এবং ক্রেস্ট অর্জন

প্রতিবেদকের নাম::

প্রকাশ: জুলাই ১৫, ২০১৮ ১:৪৪ পূর্বাহ্ণ | সম্পাদনা: জুলাই ১৫, ২০১৮ ১:৪৪ পূর্বাহ্ণ

হুমায়ূন রশিদ,টেকনাফ:
বিশ^ জনসংখ্যা দিবসে উপজেলা ও জেলা পর্যায়ে শ্রেষ্ট বেসরকারী সংস্থা হিসেবে হ্নীলা সূর্যের হাসি ক্লিনিক বিশেষ সম্মাননা এবং ক্রেষ্ট অর্জন করেছে। কাজের স্বীকৃতির এই অর্জন উক্ত সংস্থাকে সেবা দানে আরো অনুপ্রাণিত করবে।
জানা যায়, গত ১১ জুলাই সকাল ১০টায় টেকনাফ উপজেলায় বিশ^ জনসংখ্যা দিবস উপলক্ষ্যে উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ ও সূর্যের হাসি ক্লিনিকের যৌথ উদ্যেগে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনয় চাকমার নেতৃত্বে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করেন। এরপর উপজেলা অডিটরিয়ামে এক আলোচনা সভা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সুমন বডুয়ার সভাপতিত্বে¡ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রনয় চাকমা। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা শ্রুতিপূর্ন চাকমার পরিচালনায় অনুষ্ঠিত উক্ত সভায় বিশেষ অতিথি ছিলেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ আলমগীর কবির, মেডিকেল অফিসার ডাঃ টিটু চন্দ্র শীল, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ শহীদুল ইসলাম, আবাসিক মেডিকেল অফিসার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, বেসরকারী সংস্থা ব্র্যাক, হিতৈশী বাংলাদেশসহ রেডিও নাফের ম্যানেজারসহ সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় বক্তারা বিশ^ জনসংখ্যা দিবসের মূল প্রতিপাদ্য “পরিকল্পিত পরিবার সুরক্ষিত মানবাধিকার” বিষয়ে সরকারের স্বাস্থ্য সেবা নিশ্চিত করণে সকল পর্যায়ে পরিবার পরিকল্পনা সেবাদানের উপর গুরুত্বারোপ করেন। এসব সংস্থা সমুহের মধ্যে টেকনাফ উপজেলার শ্রেষ্ঠ বেসরকারী সংস্থা হিসেবে হ্নীলা সূর্যের হাসি ক্লিনিককে সম্মাননা ক্রেষ্ট ও সনদ প্রদান করেন।
অপরদিকে একইদিন বিশ^ জনসংখ্যা দিবস উপলক্ষ্যে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের আয়োজনে অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারন) মোঃ মাহিদুর রহমানের নেতৃত্বে একর‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সভাকক্ষে কক্সবাজার পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডাঃ পিন্টু কান্তি ভট্টাচার্য্যরে সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সেরাজ আহম্মদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সাধারন) মোঃ মাহিদুর রহমান। বিশেষ অতিথি ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি এড. সিরাজুল মোস্তফা, সিভিল সার্জন ডাঃ আব্দুস সালাম, উপজেলা চেয়ারম্যান জি এম রহিম উল্লাহ ও ভাইস চেয়াম্যান হেলেন তাজ তাহেরা। বক্তব্য রাখেন হ্নীলা সূর্যের হাসি ক্লিনিক ব্যবস্থাপক অজয় কুমার চৌধূরী, কেয়ার প্রতিনিধি ডাঃ নাজমুল হাসান, পরিবার কল্যান পরিদর্শিকা মনোয়ারা বেগম মুন্নি, পরিবার কল্যান সহকারী মহেশখালী। উক্ত অনুষ্ঠানে জেলার শ্রেষ্ঠ বেসরকারী সংস্থা হিসেবে টেকনাফের হ্নীলা সূর্যের হাসি ক্লিনিককে সম্মাননা ক্রেষ্ট ও সনদ প্রদান করা হয়। উপজেলা ও জেলা পর্যায়ে সেবাদানের স্বীকৃতি স্বরূপ এই কৃতিত্ব অর্জন করায় হ্নীলা সূর্যের হাসি ক্লিনিকের কর্মকর্তা, কর্মচারী, কর্তৃপক্ষ ও শুভাকাংখীরা সেবাদানে আরো অনুপ্রাণিত হয়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন সতেন মহল।
উল্লেখ্য বিশ^ জনসংখ্যা দিবস উপলক্ষ্যে হ্নীলা সূর্যের হাসি ক্লিনিক গত ৭ জুলাই বিশেষ স্টাফ মিটিংয়ে গৃহীত সিদ্বান্তের সরকারের জেলা ও উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের সাথে সমন্বয় করে র‌্যালী, আলোচনা সভা, গ্রুপ সভা, আইপিসি এবং বিশেষ সেবা প্রদানের সিদ্বান্ত গৃহীত হয়। এরই আলোকে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষ্যে সপ্তাহব্যাপী বিশেষ সেবার মাধ্যমে ৫শ ৬৭ জনকে সাধারন স্বাস্থ্য সেবাসহ গর্ভকালীন সেবা প্রদান করা হয়। অতীতের মানব সেবায় সাফল্যময় কর্মকান্ড এবং বিশ^ জনসংখ্যা দিবসের বিশেষ সেবা সপ্তাহ এই সংস্থার এই কৃতিত্ব অর্জনে সহায়ক বলে জানা গেছে। ###

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::