শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০২:১০ পূর্বাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

জেলায় ৪ লক্ষ ৮০ হাজার শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১

আগামী ১১ ডিসেম্বর থেকে শুরু হচ্ছে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন। আগামী ১৪ ডিসেম্বর পর্যন্ত ৪ দিনব্যাপী এই কর্মসূচি চলবে।

এবার কক্সবাজার জেলার ৮ উপজেলায় ১ হাজার ৯৫১টি কেন্দ্রে ৪ লক্ষ ৮০ হাজার ৪৫৫ জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন ‘এ’ ক্যাপসুল। তারমধ্যে ০৬ থেকে ১১ মাস বয়সের ৬১ হাজার ১৩০ জন শিশুকে খাওয়ানো হবে নীল রঙের ১টি করে ক্যাপসুল। ১২ থেকে ৫৯ মাস বয়সের ৪ লক্ষ ১৯ হাজার ৩২৫ জন শিশুকে খাওয়ানো হবে ১টি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল।

বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) সকাল ১১টায় সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার কার্যালয়ে জেলা স্বাস্থ্য বিভাগ আয়োজিত সাংবাদিক অবহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়।

ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মহিউদ্দিন মো. আলমগীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন—২০২১ নিয়ে তথ্যভিত্তিক সচিত্র প্রতিবেদন উপস্থাপন করেন জেলা পরিসংখ্যান কর্মকর্তা পঙ্কজ পাল। সভা সঞ্চালনা করেন জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সিরাজুল ইসলাম সবুজ।


আরো খবর: