শিরোনাম :
উখিয়া প্রেসক্লাব নির্বাচনের চুড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ আলীকদমে শর্টবড়ি (চাঁদেরগাড়ী) মাইক্রো বাস মালিক সমবায় সমিতির নির্বাচন সম্পন্ন ঝিলংজা ইউনিয়ন যুবলীগের ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠিত উখিয়ার আবদুর রহিম ইয়াবা নিয়ে র‍্যাবের হাতে আটক নাইট কোচে ডাকাতি: গ্রেপ্তারকৃত বাস চালক সহ তিনজনকে ৭ দিনের রিমান্ড আবেদন মহেশখালী থেকে ছিনতাই হওয়া মটরসাইকেল উদ্ধার : গ্রেফতার-১ টেকনাফে ১০হাজার ইয়াবা বড়িসহ আটক-১ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পরিবেশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সেন্টমার্টিনে কোস্টগার্ডের অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক ২ উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৮:৫৫ অপরাহ্ন

জুতার কারখানায় আগুন লেগে পাঁচ শ্রমিক আহত

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ১০, ২০২০ ৩:২৫ অপরাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ১০, ২০২০ ৩:২৫ অপরাহ্ণ

জুতার কারখানায় আগুন লেগে পাঁচ শ্রমিক আহত

[ad_1]

গাজীপুর, ১০ অক্টোবর- গাজীপুরের কালিয়াকৈর উপজেলার বাড়ইপাড়ার উলুসারা এলাকায় এফ ডি ফুটওয়্যার লিমিটেড নামে জুতা তৈরির একটি কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার বিকেল ৪টার দিকে এ আগুনের সূত্রপাত হয়। আগুন নেভাতে গিয়ে কারখানার অন্তত পাঁচজন শ্রমিক আহত হয়েছেন। কারখানার ভেতরে বিভিন্ন ধরনের রাসায়নিক দ্রব্য থাকায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হচ্ছে না। এ ঘটনায় ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা করা হচ্ছে। শনিবার রাত সাড়ে ৯টা পর্যন্ত পরিস্থিতি নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, শনিবার বিকেল সাড়ে চারটার দিকে কালিয়াকৈরের উলুসারা এলাকায় এফবি ফুটওয়্যার লিমিটেড নামে জুতা তৈরির কারখানার একতলা ভবনের ভেতর থেকে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যেই তা পুরো কারখানায় ছড়িয়ে পড়ে। কেমিক্যাল পুড়ে শেষ না হওয়া পর্যন্ত আগুন নিভছে না। ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন ছড়িয়ে পড়া ঠেকাতে কাজ করে চলেছেন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, কারখানায় থাকা রাসায়নিক অথবা বৈদ্যুতিক শর্টসাকিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা কবিরুল আলম বলেন, কারখানায় লাগা আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট কাজ করছে। আগুনের সূত্রপাতের সঠিক কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ তাৎক্ষণিক নিরূপণ করা সম্ভব হয়নি।

আগুনের এ ঘটনায় প্রথমে নিরাপত্তাকর্মী এবং কারখানার শ্রমিকেরা নিজস্ব অগ্নিনির্বাপকযন্ত্র দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে গেলে তারা ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে কালিয়াকৈর ও সাভার ইপিজেড ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। তবে রাত সাড়ে ৯টা পর্যন্ত পুরোপুরি আগুন নেভানো সম্ভব হয়নি বলে জানান স্থানীয়রা।

কারখানা সংশ্লিষ্টরা জানিয়েছেন, কারখানার বিভিন্ন মূল্যবান যন্ত্রপাতি, রাসায়নিক ও জুতা তৈরির সরঞ্জাম ছিল। আগুনে সেগুলো পুড়ে গেছে। ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কাও করছেন তারা।

প্রত্যক্ষদর্শীরা জানান, নিরাপত্তাকর্মীরা হঠাৎ করেই বিকেলে সাড়ে চারটার দিকে কারখানার একতলা ভবনের ভেতর থেকে ধোঁয়া উড়তে দেখতে পান। পরে ধোঁয়া থেকে আগুন জ্বলে তা কারখানার চারদিকে ছড়িয়ে পড়ে। আগুনের খবর পেয়ে কারখানার অন্য ভবনে থাকা শ্রমিকেরা বের হয়ে কারখানা থেকে বেরিয়ে বাইরে চলে আসেন। কয়েকজন শ্রমিক আগুন নেভাতে গেলে তাদের মধ্যে পাঁচজন আহত হন। আহত ব্যক্তিদের স্থানীয় বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।

সূত্র: আমাদের সময়

আর/০৮:১৪/১০ অক্টোবর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::