শিরোনাম :
বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ কক্সবাজারে স্মার্ট ফোনের বাজার শুল্কফাঁকিতে আনা অবৈধ মোবাইলের দখলে কক্সবাজারে অর্ধশতাধিক সেবা প্রার্থীকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বিতরণ করলেন পুলিশ সুপার রামু থানা পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান টেকনাফের শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ সংসদীয় কমিটির সদস্য এমপি শাওন বিবিসি ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমা সুলতানা রিমু কক্সবাজারে ৫ রেস্টুরেন্টেকে লক্ষাধিক টাকা জরিমানা কক্সবাজারে নারীর পেটে মিলল ৩ হাজার ইয়াবা : ডিএনসি‘র পৃথক অভিযানে আটক-৪ টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি পেকুয়ায় ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট ও সড়ক সংস্কার
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০২:৫৬ পূর্বাহ্ন

জার্মানির গির্জায় যৌন নিপীড়িতদের ক্ষতিপূরণ ৫০ হাজার ইউরো

প্রতিবেদকের নাম::

প্রকাশ: সেপ্টেম্বর ২৫, ২০২০ ৪:৪৪ অপরাহ্ণ | সম্পাদনা: সেপ্টেম্বর ২৫, ২০২০ ৪:৪৪ অপরাহ্ণ

[ad_1]

বার্লিন, ২৫ সেপ্টেম্বর- জার্মানির ক্যাথলিক চার্চে (গির্জা) যৌন কেলেঙ্কারির ঘটনায় ভুক্তভোগীদের ক্ষতিপূরণ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। গির্জায় যৌন হেনস্থার শিকার প্রত্যেকেই ৫০ হাজার ইউরো পর্যন্ত ক্ষতিপূরণ পাবেন।

এক প্রতিবেদনে জানায়, যারা গির্জায় যৌন নিপীড়নের শিকার হয়েছেন তাঁদের এককালীন ক্ষতিপূরণ দেওয়ার ব্যাপারে জার্মানির ক্যাথলিক যাজকরা একমত হয়েছেন। নিপীড়নের শিকার হওয়া ব্যক্তিরা ২০২১ সালে তাঁদের ক্ষতিপূরণের অর্থের জন্য আবেদন করতে পারবেন বলে জানিয়েছেন জার্মানির যাজক সমিতির সভাপতি গিয়র্গ ব্যাটজিং।

সিদ্ধান্ত অনুযায়ী, প্রতি ক্ষতিগ্রস্ত ৫০ হাজার ইউরো পর্যন্ত পাবেন। এ ছাড়া তাঁদের চিকিৎসার খরচও আলাদাভাবে দেওয়া হবে। তবে জার্মান সরকারের প্রতিনিধি ইয়োহানেস-ভিলহেল্ম ব়্যোরিগ মনে করেন, ক্ষতিপূরণের অর্থের পরিমাণ কম হয়েছে। যৌন নিপীড়নের শিকার ব্যক্তিরাও এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন।

আরও পড়ুন: এবার লন্ডনে থানার ভেতর পুলিশ কর্মকর্তাকে গুলি করে হত্যা

অভিযোগকারীদের সংগঠন ‘একিগে টিশ’-এর মুখপাত্র মাটিয়াস কাটশও এই সিদ্ধান্ত সঠিক নয় বলে মনে করেন। তিনি বলেন, যৌন নিপীড়নকে সাধারণ কোনো অপরাধের সঙ্গে তুলনা করা যায় না। একিগে টিশ ক্ষতিগ্রস্তদের ৪০ হাজার থেকে চার লাখ ইউরোর মধ্যে ক্ষতিপূরণ দেওয়ার পক্ষে।

দুই বছর আগে জার্মান বিশপ কনফারেন্স পরিচালিত এক জরিপের ফলাফলে জানা যায়, ১৯৪৬ থেকে ২০১৪ সালের মধ্যে কমপক্ষে এক হাজার ৬৭০ জন যাজক তিন হাজার ৬৭৭ জনের ওপর যৌন নিপীড়ন চালিয়েছে এবং তাঁদের মধ্যে বেশিরভাগই ছিল পুরুষ।

সূত্র : এনটিভি
এন এইচ, ২৫ সেপ্টেম্বর



[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::