শিরোনাম :
বাঁধ মেরামতে স্বস্তি পাচ্ছে কুতুবদিয়ার মানুষ কক্সবাজারে স্মার্ট ফোনের বাজার শুল্কফাঁকিতে আনা অবৈধ মোবাইলের দখলে কক্সবাজারে অর্ধশতাধিক সেবা প্রার্থীকে পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট বিতরণ করলেন পুলিশ সুপার রামু থানা পরিদর্শন ও মাস্ক বিতরণ করলেন জেলা পুলিশ সুপার মোঃ হাসানুজ্জামান টেকনাফের শাহপরীর দ্বীপ প্রতিরক্ষা বেড়িবাঁধ পরিদর্শনে পানি সম্পদ সংসদীয় কমিটির সদস্য এমপি শাওন বিবিসি ১০০ নারীর তালিকায় রামুর মেয়ে রিমা সুলতানা রিমু কক্সবাজারে ৫ রেস্টুরেন্টেকে লক্ষাধিক টাকা জরিমানা কক্সবাজারে নারীর পেটে মিলল ৩ হাজার ইয়াবা : ডিএনসি‘র পৃথক অভিযানে আটক-৪ টেকনাফে ২০হাজার ইয়াবা উদ্ধার করল বিজিবি পেকুয়ায় ব্যক্তিগত অর্থায়নে কালভার্ট ও সড়ক সংস্কার
বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০১:৪৭ অপরাহ্ন

জনগণের প্রত্যাশা পূরণে নিষ্ঠার সঙ্গে কাজ করতে হবে : জনপ্রশাসন প্রতিমন্ত্রী

প্রতিবেদকের নাম::

প্রকাশ: অক্টোবর ৮, ২০২০ ৬:৫৩ পূর্বাহ্ণ | সম্পাদনা: অক্টোবর ৮, ২০২০ ৬:৫৪ পূর্বাহ্ণ

[ad_1]

ঢাকা, ০৮ অক্টোবর- জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন জনগণের প্রত্যাশিত সেবা নিশ্চিত করতে মাঠ প্রশাসনে কর্মরতদের প্রতি আহ্বান জানিয়েছেন।

আজ বিসিএস প্রশাসন একাডেমি আয়োজিত ইউএনও ফিটলিস্টভুক্ত ও কর্মরতদের ওরিয়েন্টেশন কোর্সের সমাপনী অনুষ্ঠানে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, দেশের জনগণ দ্রুত ও সঠিক সময়ে যথাযথ সেবা প্রাপ্তির জন্য সরকারি অফিসগুলোতে যান। তারা যাতে প্রত্যাশিত সেবা পায়, মাঠ প্রশাসনের কর্মচারীদের সে বিষয়টি নিশ্চিত করতে হবে।

আরও পড়ুন: ফেসবুক হ্যাক হলে আইসিটি বিভাগ ভুক্তভোগীকে আইনি সহায়তা দেবে : পলক

তিনি আরো বলেন, সরকারি কর্মচারীদের সততা, আন্তরিকতা, মানুষের প্রতি সহানুভূতিসহ বিভিন্ন মানবিক গুণাবলী ধারণ করতে হয়। এসকল গুণাবলী না থাকলে জনগণকে প্রত্যাশিত সেবা প্রদান সম্ভব নয়। তাই মাঠ প্রশাসনের কর্মরতদের এসকল মানবিক গুণাবলী ধারণ করে জনগণের সাথে সুসম্পর্ক গড়ে তুলতে হবে।

তিনি আরো বলেন, সরকারি কর্মচারীরা সরকারের প্রতিনিধি। তাদের মাধ্যমে জনগণের সাথে সরকারের সম্পর্ক বজায় থাকে। জনগণের সাথে সরকারি কর্মচারীরা কোন ধরনের দুর্ব্যবহার করলে, তা সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করে। তাই প্রতিমন্ত্রী জনগণকে হাসিমুখে সেবা প্রদান করে সরকারের ভাবমূর্তি অক্ষুন্ন রাখতে সরকারি কর্মচারীদের প্রতি আহ্বান জানান।

বিসিএস প্রশাসন একাডেমির রেক্টর বদরুন নেছার সভাপতিত্বে অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ডঃ মোঃ হুমায়ুন কবীর বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এছাড়াও প্রতিষ্ঠানটির মেম্বার ডিরেক্টিং স্টাফ মাহবুব-উল-আলম, সালেহ আহমেদ মোজাফফর এবং পরিচালক (প্রশিক্ষণ) মো: আবদুল আউয়াল বক্তব্য রাখেন।

সূত্র : কালের কণ্ঠ
এন এইচ, ০৮ অক্টোবর

[ad_2]

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::