শিরোনাম :
নাইট কোচে ডাকাতি: গ্রেপ্তারকৃত বাস চালক সহ তিনজনকে ৭ দিনের রিমান্ড আবেদন মহেশখালী থেকে ছিনতাই হওয়া মটরসাইকেল উদ্ধার : গ্রেফতার-১ টেকনাফে ১০হাজার ইয়াবা বড়িসহ আটক-১ কক্সবাজার জেলা প্রশাসনের উদ্যোগে পরিবেশ, পর্যটন ও উন্নয়ন বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত সেন্টমার্টিনে কোস্টগার্ডের অভিযানে ইয়াবা ও গাজাসহ আটক ২ উৎসবমুখর পরিবেশে উখিয়া প্রেসক্লাবের নির্বাচনের মনোনয়ন পত্র জমা স্বাস্থ্যবিধি না মানলে প্রয়োজনে কারাদন্ড দেয়া হবে-জেলা প্রশাসক চকরিয়ায় অবৈধ বসতি গুঁড়িয়ে দিয়ে এক একর সংরক্ষিত বনভূমি উদ্ধার কক্সবাজার সদরের ইসলামাবাদে কারের ধাক্কায় টমটম চালক নিহত পেকুয়ায় রাতে নির্মিত ৩টি অবৈধ স্থাপনা দিনে উচ্ছেদ
রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৫:২৮ পূর্বাহ্ন

চাঁদ দেখা না যাওয়ায় মধ্যপ্রাচ্যে বৃহস্পতিবার থেকে রোজা

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৫, ২০১৮ ৬:৪২ অপরাহ্ণ | সম্পাদনা: মে ১৫, ২০১৮ ৬:৪২ অপরাহ্ণ

সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোতে মঙ্গলবার পবিত্র মাহে রমজানের চাঁদ দেখা না যাওয়ায় আজ বুধবার এর পরিবর্তে আগামী বৃহস্পতিবার থেকে ওই অঞ্চলে রোজা শুরু হবে। ওই অঞ্চলে রমজান মাস গণনা শুরু হবে ওইদি;ন থেকেই।

সাধারণত সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যের দেশগুলোর একদিন পরই বাংলাদেশের আকাশে চাঁদ দেখা যায়। ফলে রোজা ও ঈদ পালন হয় একদিন ব্যবধান রেখে।

আল আরাবিয়া টিভি জানিয়েছে, সৌদি আরবের কোনো স্থানে চাঁদ দেখা যায়নি। এজন্য বৃহস্পতিবার থেকে রোজা শুরুর নির্দেশনা দিয়েছে সৌদি সরকার।

কাতার, আমিরাত সরকারও একই নির্দেশনা দিয়েছে বলে খালিজ টাইমস ও গালফ টাইমস জানিয়েছে।

রমজানে এক মাস সংযমের পর মুসলমানরা শাওয়ালের চাঁদ দেখে ঈদুল ফিতর উদযাপন করেন। সূত্র; বিডিনিউজ২৪

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::