রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ১১:০৭ অপরাহ্ন

চট্টগ্রামে এক দিনে আট লাশ

প্রতিবেদকের নাম::

প্রকাশ: মে ১৯, ২০১৮ ১০:৪৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: মে ১৯, ২০১৮ ১০:৪৮ পূর্বাহ্ণ

চট্টগ্রামে বিভিন্ন দুর্ঘটনায় একদিনে আটজনের মৃত্যু হয়েছে। আজ শনিবার চট্টগ্রাম নগর ও জেলার বিভিন্ন এলকায় এসব মৃত্যুর ঘটনা ঘটে। এরমধ্যে বজ্রপাতে তিনজন, ট্রেন ও সড়ক দুর্ঘটনায় ৪ জন ও আরেকজন বিদ্যুৎস্পৃষ্টে মারা যায়।

জানা যায়, শনিবার সকালে বাঁশখালী উপজেলায় বজ্রপাতে লাতুন বড়ুয়া (৫৫) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে।

শনিবার সকালে বাংলা বাজার এলাকায় পাঁচ জেলে নদীতে মাছ ধরতে যায়। এসময় বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়। নিহতরা হলেন জেলে পরীক্ষিৎ (৩৫) ও বিকাশ (৩৬)।
এছাড়াও নগরীর চান্দগাঁও থানার সিএমবি’র পাইকবাজার এলাকায় ট্রেনের ধাক্কায় জামাল উদ্দিন (৫০) নামের এক বৃদ্ধ নিহত হয়েছেন।

কর্ণফুলী উপজেলার ডাঙারচর এলাকায় বিদ্যুতের কাজ করার সময় বিদ্যুৎস্পৃষ্টে আবুল কালাম (৫০) নামে এক ইলেকট্রেশিয়ানের মৃত্যু হয়েছে।

এদিকে গত শুক্রবার সীতাকুণ্ডের ভাটিয়ারীতে রেললাইনে মোবাইল ফোনে সেলফি তুলতে গিয়ে ট্রেনের ধাক্কায় গুরুতর আহত হয় আবদুল্লাহ আল হাসান (১৭) নামের এক কিশোর। সে শনিবার (১৯ মে) দুপুরে চিকিৎসাধীন অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা যায়।

অন্যদিকে সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়ায় আর আর ইন্ডাস্ট্রির সামনে কাভার্ড ভ্যানের ধাক্কায় আনোয়ার হোসেন (৫৫) নামের এক ব্যাক্তির মৃত্যু হয়েছে। শনিবার সন্ধ্যায় এই দুর্ঘটনা ঘটে। চাকরিস্থল থেকে বাড়ি ফেরার পথে প্রাণ হারান আনোয়ার হোসেন।

সর্বশেষ নগরীর ষোলশহরে কর্ণফুলী গ্যাস অফিসের সামনে ১০ নং বাসের ধাক্কায় তাহের আহম্মেদ (৫০) নামে সরকারি এক নিরাপত্তা কর্মী নিহত হয়েছে। শনিবার রাত নয়টার দিকে এই ঘটনা ঘটে।

উল্লেখ্য, চট্টগ্রামে প্রতিদিন কোন না কোন স্থানে ঘটছে সড়ক দুর্ঘটনা। দেশের সবচেয়ে বেশি সড়ক দুর্ঘটনা ঘটে চট্টগ্রামে। এর বেশিরভাগই ঘটে থাকে দেশের লাইফ লাইন খ্যাত চট্টগ্রাম-ঢাকা মহাসড়ক ও চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে। এই দুই মহাসড়ক যেন মৃত্যু ফাঁদে পরিণত হয়েছে।

এছাড়া সম্প্রতি চট্টগ্রামে ট্রেনঘটিত দুর্ঘটনাও বেড়েছে। ট্রেনের ধাক্কায় নিহত হচ্ছে অনেকে। নগরী ও জেলার রেললাইনগুলো অরক্ষিত হওয়ায় এসব দুর্ঘটনা বাড়ছে বলে অনেকের ধারণা। এছাড়াও সিগন্যাল না মানা এবং যাত্রী ও পথচারীদের অসচেতনতার কারণেও হরহামেশা ঘটছে দুর্ঘটনা।

সম্প্রতি চট্টগ্রামে হত্যাকাণ্ডের ঘটনার পাশাপাশি এসব অনাকাঙ্ক্ষিত মৃত্যু বেড়ে যাওয়ার সাধারণের মাঝে উদ্বেগের সৃষ্টি হয়েছে। চরম নিরাপত্তাহীন হয়ে পড়েছে জনজীবন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::