সোমবার, ০১ মার্চ ২০২১, ০৭:১৬ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

চকরিয়া সরকারি হাসপাতালে স্বাস্থ্যসেবা নিশ্চিতে এই প্রথম প্রতিবন্ধীদের জন্য আলাদা কক্ষ বরাদ্দ

এম.জিয়াবুল হক,চকরিয়া::

প্রকাশ: জানুয়ারি ২১, ২০২১ ১২:১২ অপরাহ্ণ | সম্পাদনা: জানুয়ারি ২১, ২০২১ ১২:১২ অপরাহ্ণ

আধুনিকমানের সেবা নিশ্চিতে একশত সয্যায় উন্নীত চকরিয়া উপজেলা হাসপাতালের নিচ তলায় প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য পৃথক কক্ষ বরাদ্দ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় প্রতিবন্ধীদের জন্য বরাদ্দ দেওয়া কক্ষটির আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। এটি উদ্বেধন করেন চকরিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদুল হক। এই সময় উপস্থিত ছিলেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা: শাহ্ ফাহিম আহামদ ফয়সাল, এসএআরপিভি’র আ লিক পরিচালক কাজী মাকসুদুল আলম মুহিত, চকরিয়া প্রেসক্লাবের সাধারন সম্পাদক সাংবাদিক জহিরুল ইসলাম, এসএআরপিভি’র পিএইচআরপিবিড়ি প্রকল্পে প্রকল্প কর্মকর্তা ইয়াছমিন সোলতানা, এই স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাব রক্ষক মো: ছৈয়দ হোসাইন, পরিসংখ্যানবিদ আমীর হোসেন, ক্যাশিয়ার আলী আকবর, সিএইচসিপি মইনুল হোসেন চৌধুরী, অফিস সহায়ক নাজির হোসেন, এসএআরপিভি’র সিএম আবদুল মালেক, এপেক্স বডির সদস্য জিয়াবুল হক, মো : হোসন, রেজাউল, রহিমা বেগম।
প্রসঙ্গত: গত ২৪ ডিসেম্বর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদুল হককে নিয়ে এসএআরপিভি পিএইচআরপিবিডি প্রকল্প প্রতিবন্ধী ব্যক্তিদের নিয়ে একটি এ্যাডভোকেসি সভা আয়োজন করে।
ওই সভায় ডা: মোহাম্মদুল হক ঘোষনা দিয়েছিলেন এ হাসপাতালে প্রতিবন্ধী ব্যক্তিরা যাহাতে ২য় তলায় গিয়ে চিকিৎসা সেবা নিতে না হয় তার জন্য হাসপাতালের নিচের একটি কক্ষ বরাদ্ধ দেওয়া হবে। বৃহস্পতিবার প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য এই কক্ষটি বরাদ্দ দিয়ে ও উদ্বোধন করে তার প্রতিশ্রুতির বাস্তবায়ন করা হয়েছে। উদ্বোধনকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মোহাম্মদুল হক আরও বলেন, এখন থেকে প্রতিবন্ধী ব্যক্তিরা এ হাসপাতালে চিকিৎসা নিতে আসলে আর হাসপাতালের ২য় তলায় যেতে হবে না। নিচে বরাদ্দ দেওয়া ওই কক্ষে বসেই তার চিকিৎসা সেবা নিতে পারবেন। চিকিৎসার জন্য তাদের লাইনেও দাঁড়াতে হবে না। প্রতিদিন একজন চিকিৎসক প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য এক ঘন্টা করে ওই প্রতিবন্ধী কক্ষে সময় দিবেন। এ ছাড়াও প্রতিবন্ধী ব্যক্তিদের হাপসাতালের যাতায়তের জন্য র‌্যামের ব্যবস্থা আছে। এই কক্ষটি উদ্বোধনের কারণে প্রতিবন্ধী ব্যক্তিদের চিকিৎসা সেবা নিতে আর কোন ভোগান্তি পোহাতে হবে না বলে বক্তারা অভিমত ব্যক্ত করেন। #

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::