তারিখ: বৃহস্পতিবার, ১৮ই জুলাই, ২০১৯ ইং, ৩রা শ্রাবণ, ১৪২৬ বঙ্গাব্দ

শিরোনাম

Share:

এম.জিয়াবুল হক,চকরিয়া::

চকরিয়া পৌরসভার চলমান উন্নয়ন প্রকল্পের অগ্রগতি পরিদর্শনে এসেছেন বিশ্বব্যাংক ও এমজিএসপি প্রকল্পের একটি প্রতিনিধি দল। বৃহস্পতিবার বিকালে পৌরসভার বিভিন্ন এলাকায় উন্নয়ন প্রকল্প পরিদর্শন শেষে প্রতিনিধি দলের সাথে চকরিয়া পৌরসভার এক মতবিনিময় সভা পৌরসভার সম্মেলনকক্ষে অনুষ্টিত হয়েছে।

অনুষ্ঠিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মো.আলমগীর চৌধুরী। এর আগে প্রতিনিধি দলটি চকরিয়া পৌরসভা কার্যালয়ে এসে পৌঁছালে তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

এরপর অনুষ্ঠিত হয় মতবিনিময় সভা। সভায় চকরিয়া পৌরসভার বিভিন্ন ওয়ার্ডে বিশ্বব্যাংক ও এমজিএসপি প্রকল্পের অর্থায়নে চলমান উন্নয়নমুলক কর্মকান্ডের খোঁজ খবর নেন এবং ভবিষ্যৎ করনীয় সম্পর্কে বিশদ আলোচনা করেন প্রতিনিধি দলের সদস্যরা।

চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোরশেদের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রকল্পের অগ্রগতি নিয়ে আলোচনা করেন বিশ্বব্যাংকের ট্রাস্ট টিম লিডার কোবেনার, এমজিএসপি প্রকল্পের পিডি শেখ মোজাক্কের জাহির, বিশ্বব্যাংকের প্রকৌশলী শিয়াব, এমজিএসপি’র প্রকৌশলী আশফাকুল জলিল, চকরিয়া পৌরসভার প্যানেল মেয়র বশিরুল আইয়ুব, পৌরসভার ১নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মছুদুল হক মধু, ৫নম্বর ওয়ার্ডের ফোরকানুল ইসলাম, ২নম্বর ওয়ার্ডের রেজাউল করিম, ৮নম্বর ওয়ার্ডের মুজিবুল হক মুজিব, ৯নম্বর ওয়ার্ডের কাউন্সিলর নজরুল ইসলাম, নারী কাউন্সিলর রাজিয়া সুলতানা খুকুমণি, আঞ্জুমান আরা, পৌরসভার প্রকৌশলী মুজিবুর রহমান, সহকারি প্রকৌশলী মৃনাল কান্তি ধর, এমজিএসপি প্রকল্পের প্রকৌশলী মাহবুবুর রহমান প্রমুখ।

মতবিনিময় সভায় বিশ্বব্যাংক ও এমজিএসপি প্রকল্পের কর্মকর্তারা বলেন, দৃশ্যমান উন্নয়ন প্রকল্প বাস্তবায়নের মাধ্যমে পৌরসভার সকলস্তরের নাগরিকদের মাঝে শতভাগ সেবা নিশ্চিত করা হচ্ছে আমাদের প্রকল্পের কার্যক্রম। এই অভিপ্রায়ে প্রতিটি পৌরসভার সার্বিক উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। সেই আলোকে চকরিয়া পৌরসভাকে সত্যিকার অর্থে পরিকল্পিতভাবে টেকসই উন্নয়নের মাধ্যমে ঢেলে সাজাতে সকল ধরণের সহযোগিতা দেওয়া হচ্ছে।

বিশ্বব্যাংক ও এমজিএসপি প্রকল্পের কর্মকর্তারা বলেন, গৃহিত প্রকল্পের কাজ যাতে টেকসই ও স্থায়ীত্ব হয় সেইজন্য প্রতিটি প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে গুনগতমান মানের উপকরণ সামগ্রী ব্যবহার করতে হবে। প্রকল্পে কোন ধরণের অবহেলা করা যাবেনা। স্বচ্ছতার মাধ্যমে প্রতিটি প্রকল্পের কাজ বাস্তবায়ন করতে হবে। আশাকরি চকরিয়া পৌরসভার মেয়র কাউন্সিলর ও প্রকৌশল বিভাগ সেইদিকে সজাগ দৃষ্টি রাখবেন।

Share:

আপনার মতামত প্রদান করুন ::