বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ০১:৫৬ অপরাহ্ন

চকরিয়ায় মাংসের মূল্য নির্ধারণ প্রশাসনের

প্রতিবেদকের নাম::

প্রকাশ: এপ্রিল ২০, ২০১৯ ১০:৫৮ পূর্বাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ২০, ২০১৯ ১০:৫৮ পূর্বাহ্ণ

মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:

পবিত্র শব-ই-বরাত ও আসন্ন মাহে রমজান উপলক্ষে চকরিয়ায় মাংসের মূল্য নির্ধারণ করে দিয়েছেন উপজেলা প্রশাসন। নির্ধারিত মূল্যের বাইরে কোন ব্যবসায়ী অতিরিক্ত দাম নিলে বা ওজনে কম দিলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।

শনিবার (২০ এপ্রিল) প্রকাশিত চকরিয়া উপজেলা প্রশাসন ও পৌরসভা কার্যালয় থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে গরু-মহিষের মাংস হাড় ছাড়া ৫৫০ টাকা, গরু-মহিষের মাংস হাড় সহ ৫০০ টাকা (হাড় প্রতি কেজিতে ২৫০ গ্রাম), ছাগলের মাংস ৬৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। এ নিয়ম চকরিয়া উপজেলার সকল ইউনিয়নের প্রতিটি বাজার ও পৌরসভা আওতাধীন বাজারের জন্য বলবদ থাকবে।

চকরিয়া পৌরসভা মেয়র আলমগীর চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়- ওজন মাপ করতে ডিজিটাল স্কেলে পরিমাপ করতে হবে। সনাতন পদ্ধতি (পাল্লা) দিয়ে পরিমাপ গ্রহনযোগ্য হবে না। অন্যতায় জরিমানা ও আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানানো হয়।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান জানান, শব-ই-বরাত ও পবিত্র মাহে রমজান উপলক্ষে গরু, মহিষ, ছাগলের মাংসের মূল্য নির্ধারন করা হয়েছে। অতিরিক্ত মূল্য ও পরিমাপ কম হলে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়াও চকরিয়ার ১৮টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দের নিজনিজ এলাকা মনিটরিং করতে বলা হয়েছে।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::