শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৮:৩৬ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

চকরিয়ায় মহাসড়কে জীবনহানি রোধকল্পে ট্রাফিক আইন মেনে চলার আহবান

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১৮ ফেব্রুয়ারি, ২০২২

এম.জিয়াবুল হক,চকরিয়া::

চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে মাসিক উন্নয়ন সমন্বয় ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা উপজেলা পরিষদ মিলনায়তন মোহনায় অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে প্রথম অনুষ্ঠিত হয় আইনশৃঙ্খলা বিষয়ক সভা। এতে সভাপতিত্ব করেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ ফজলুল করিম সাঈদী।

এরপর দুপুরে অনুষ্ঠিত মাসিক উন্নয়ন সমন্বয় সভায় সভাপতিত্ব করেন চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জেপি দেওয়ান। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিকনির্দেশামুলক বক্তব্য দেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ ও চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ জাফর আলম।

অনুষ্ঠিত সভায় চকরিয়া উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারি নির্দেশনা মোতাবেক স্বাস্থ্যবিধি মেনে আগামী ২১ ফেব্রæয়ারী মহান ভাষা দিবস, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস উদযাপনে সিদ্বান্ত গ্রহিত হয়। অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মকছুদুল হক ছুট্টু, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান জেসমিন হক জেসি চৌধুরী, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ওসমান গনী ও মাতামুহুরী থানা আওয়ামীলীগের সভাপতি ও পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী বাবলা, চকরিয়া উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও সুরাজপুর মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম।

এছাড়াও সভায় উন্নয়ন ও আইনশৃঙ্খলা বিষয়ক বক্তব্য দেন নবনির্বাচিত ইউপি চেয়ারম্যানবৃন্দ। অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন কাকারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহাব উদ্দিন, ফাসিয়াখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.হেলাল উদ্দিন, খুটাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.আবদুর রহমান, হারবাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মেহেরাজ উদ্দিন মিরাজ, বমুবিলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মনজুরুল কাদের, ঢেমুশিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঈনউদ্দিন চৌধুরী, বরইতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ ছালেকুজ্জামান, বিএমচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এসএম জাহাংগীর আলম, কৈয়ারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মক্কী ইকবাল হোসেন, পুর্ববড় ভেওলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারহানা ইয়াছমিন মুন্না, লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহিউদ্দিন মো.বুলেট, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাসানুল ইসলাম আদর, চিরিঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল হোছাইন চৌধুরী, সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নবী হোছাইন চৌধুরী।

এছাড়াও অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা, সাংবাদিক, ১৮ ইউনিয়ন পরিষদ থেকে নির্বাচিত সদস্য, চকরিয়া পৌরসভার কাউন্সিলর, সংগঠনের নেতৃবৃন্দ ও সুধীজন উপস্থিত ছিলেন।

আইনশৃঙ্খলা বিষয়ক সভায় প্রধান অতিথি আলহাজ জাফর আলম এমপি বলেছেন, কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের বিশেষ করে চকরিয়া উপজেলা অংশে যানবাহন চলাচলে শৃঙ্খলা নেই বললে চলে।

কারণ সড়কে চলাচলরত বেশিরভাগ যানবাহনের ফিটনেস ও রুট পারমিট নেই। এসব বিষয় খতিয়ে দেখা দরকার। পাশাপাশি যানবাহন চলাচলে ট্রাফিক আইন যতেষ্ঠ লঙ্ঘিত হচ্ছে। অদক্ষ ও অনভিজ্ঞ চালকদের দিয়ে গাড়ি চালানো হচ্ছে। একারণে প্রতিনিয়ত ছোট-বড় দুর্ঘটনা বাড়ছে।

তিনি বলেন, সম্প্রতি সময়ে চকরিয়ার মালুমঘাটে পিকআপ চাপায় একই পরিবারের পাঁচ ভাইয়ের মর্মান্তিক মৃত্যু ঘটেছে। পরে দেখা গেছে, ওই গাড়ির ফিটনেস ও রুট পারমিট মেয়াদ অনেক আগেই শেষ হয়ে গেছে। এগুলো যাদের দেখা দরকার তাঁরা নিধিরাম সর্দার। এই প্রবণতা থেকে সবাইকে বেরিয়ে আসতে হবে।

সভায় সাংসদ জাফর আলম কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়ক ছাড়াও উপজেলার সকল উপ-সড়কে মানুষের জীবনহাণির ট্রাজেডি রোধকল্পে সবধরণের যানবাহন চলাচলে ট্রাফিক আইন মেনে সবাইকে যানবাহন চলাচল নিশ্চিতের আহবান জানান।


আরো খবর: