সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০১:৩৭ অপরাহ্ন
ঘোষণা:
কক্সবাজার পোস্টে আপনাকে স্বাগতম, আমাদের সাথে থাকুন,কক্সবাজারকে জানুন......

চকরিয়ায় বেআইনিভাবে জবরদখল চেষ্টার অভিযোগ

চকরিয়া প্রতিনিধি::

প্রকাশ: এপ্রিল ৪, ২০২১ ৮:৫৪ অপরাহ্ণ | সম্পাদনা: এপ্রিল ৪, ২০২১ ৮:৫৪ অপরাহ্ণ

চকরিয়ায় নিজস্ব খতিয়ান ভুক্ত জমি জবরদখল প্রচেষ্টা চালাচ্ছে প্রভাবশালী লোকজন। প্রতিবাদ করলে উল্টো হামলা-মামলার হুমকি দিচ্ছে।

এমনই অভিযোগ করেন ডুলাহাজারা ইউনিয়নের পূর্ব মাইজ পাড়া এলাকার বাসিন্দা মরহুম আবদুচ্ছমদের পুত্র ছৈয়দ মাজহারুল আনোয়ার (৪৩)। তিনি দাঙ্গা-হাঙ্গামা, খুনখারাবির আশঙ্কায়, এর থেকে পরিত্রাণ পেতে গতকাল চকরিয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, ডুলাহাজারা ইউনিয়নের পাগলিরবীল মৌজার বিএস ৫ ও ৭নং খতিয়ানভুক্ত, নামজারী জমাভাগ ১৩৭ নং খতিয়ানের বিএস ২৩৬, ২৩৭ দাগের ২০ শতক জমির প্রকৃত মালিক ছৈয়দ মাজহারুল আনোয়ার। তিনি খরিদা ও ওয়ারিশ সূত্রে প্রাপ্ত এ জমি দীর্ঘ সময় ধরে ভোগদখল পূর্বক সনসন খাজানা পরিশোধ করে আসছে।

পক্ষান্তরে ডুলাহাজারা ৭নং ওয়ার্ড পাগলিরবীলের বাসিন্দা অজিউল্লাহর পুত্র আবু ছৈয়দ (৫৫) ও মুবিনুল হক (৪৮) লােভের বশবর্তী হয়ে ছৈয়দ মাজহারুল আনোয়ার মালিকানাধীন ভােগ দখলীয় এ জমি থেকে চিরতরে উচ্ছেদ করার প্রচেষ্টা চালাচ্ছে। ঘটনার দিন গত ১০ জানুয়ারী সকাল সাড়ে ৮টার দিকে তপশীলভুক্ত এ জমি থেকে বিভিন্ন প্রজাতির ৩-৪টি গাছ কেটে নিয়ে প্রায় ১২ হাজার টাকার ক্ষতি সাধন করে। এমনকি বিবাদীদের বসত ঘরের চলাচল পথ বন্ধ করে ছৈয়দ মাজহারুল আনোয়ারের জমির উপর দিয়ে যাতায়াত করছে।

এ বিষয়ে প্রতিবাদ করলে বিবাদীরা ক্ষুদ্ধ হয়ে জমির মালিক ছৈয়দ মাজহারুল আনোয়ারকে অশ্লীল ভাষায় গালি-গালাজ পূর্বক মারবে কাটবে বলে জানমালের উপর চরম হুমকি প্রদর্শন করে। এমনকি এলাকার প্রভাবশালী নেতা গোচর দিয়ে তাকে হামলা চালিয়ে তার জমি থেকে চিরতরে উচ্ছেদ করার পায়তারা চালাচ্ছে।

আগামীতে ছৈয়দ মাজহারুল আনোয়ারের নিজস্ব এ জমির সংস্কার করতে গেলে প্রতিপক্ষ প্রভাবশালীরা সন্ত্রাসী কায়দায় দাঙ্গা-হাঙ্গামা, খুন-খারাবির ঘটনা ঘটাতে পারে। এমনই আশঙ্কায় বিবাদী গনের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেন।

কক্সবাজার পোস্ট.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
কক্সবাজার পোস্ট সব ধরনের আলোচনা-সমালোচনা সাদরে গ্রহণ ও উৎসাহিত করে। অশালীন ও কুরুচিপূর্ণ মন্তব্য পরিহার করুন। এটা আইনত দণ্ডনীয় অপরাধ
এই জাতীয় আরো খবর::