শিরোনাম ::
স্বপ্নের পদ্মা সেতুতে যান চলাচল শুরু মহেশখালীতে স্কুলছাত্রীকে‘পিষে মেরে’ পালালো ডাম্পার ট্রাক টেকনাফে অস্ত্র-গুলিসহ দুই রোহিঙ্গা ডাকাত আটক কক্সবাজারে পুকুরে গোসল করতে নেমে কলেজছাত্রের মৃত্যু মাতারবাড়ী দ্বিতীয় বিদ্যুৎ প্রকল্পে অর্থায়ন বন্ধ করল জাপান বাঁশের টুকরির তলায় লুকানো ছিল ইয়াবা মানিকপুর পর্যটনস্পট নিভৃতে নিসর্গ পার্কে ৫০০ নারিকেল গাছ রোপণ, মাছের পোনা অবমুক্ত উখিয়া চাকবৈঠার আবু তাহের কোটি টাকার ইয়াবা নিয়ে র‍্যাবের হাতে আটক উখিয়ার মধুর ছড়া ক্যাম্পে দুর্বৃত্তের গু*লি*তে এক রোহিঙ্গা নিহত সিলেটের বন্যা দুর্গতদের জন্য ট্রফি নিলামে তোলার ঘোষণা উখিয়ার মেয়ে রিপার
রবিবার, ২৬ জুন ২০২২, ০১:৫১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

চকরিয়ায় বাড়িভিটা জবরদখলে নিতে সন্ত্রাসী হামলায় একই পরিবারের ১২ নারী-পুরুষ আহত

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ২০ মে, ২০২২

নিজস্ব প্রতিবেদক,চকরিয়া::

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নে বাড়িভিটার জায়গা জবর দখল নিতে ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটে। এতে প্রতিপক্ষের সন্ত্রাসীরা একই পরিবারের ১২ নারী-পুরুষকে কুপিয়ে ও পিটিয়ে জখম করেছে। গতকাল শুক্রবার বিকাল সাড়ে তিনটার দিকে ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাঁশকাটা এলাকায় ঘটেছে হামলা ও সংর্ঘষের ঘটনা ঘটনা। ঘটনার খবর পেয়ে চকরিয়া থানা পুলিশের একটিদল আহতদের ঘটনাস্থল থেকে উদ্ধার করে চকরিয়া উপজেলা সরকারি হাসপাতালে ভর্তি করেছে।
হামলায় আহতরা হলেন খুটাখালী ইউনিয়নের বাঁশকাটা গ্রামের বাহাদুর মিয়া (৫৪), তাঁর বৃদ্ধা মাতা নুরুন নাহার (৮০), জামাতা আবদুল মান্নান (৩৫), মেয়ে পারভীন আক্তার (৩৪), ভাতিজা মোহাম্মদ ফয়সাল (১২), ভাইয়ের স্ত্রী মরিয়ম বেগম (৩০), ভাগনী নাবিলা আক্তার (১৭), ছেলে মিজানুর রহমান (৩১), ছেলে মোহাম্মদ রিদুয়ান (২৫), ভাইয়ের স্ত্রী রাবেয়া বেগম (৪৪) ও শ্যালিকা সাকেরা বেগম (৩৮)। তাদের মধ্যে আহত আবদুল মান্নানকে গুরুতর অবস্থায় চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হ্সাপাতালে প্রেরণ করেছে কর্তব্যরত চিকিৎসক। এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করেছে।
আহত গৃহকর্তা বাহাদুর মিয়া চকরিয়া সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিকদের বলেন, তিনমাস আগে তাঁর স্ত্রী তাহেরা বেগম মারা গেছেন। দীর্ঘ ৫০বছর আগে স্ত্রীর পৈত্রিকসুত্রে প্রাপ্ত জমিতে তিনি বসতবাড়ি নির্মাণ করে পরিবার নিয়ে শান্তির্পুণভাবে ভোগদখলে থেকে বসবাস করে আসছেন।
তিনি অভিযোগ করে বলেন, কয়েকমাস ধরে পাশের বাসিন্দা খলিলুর রহমানের ছেলে ইসমাইল হোসেন ছোটন অবৈধভাবে তাঁর (বাহাদুর মিয়ার) বাড়িভিটার ভেতরে জায়গা দাবি করে জবরদখলের চেষ্ঠা চালিয়ে আসছেন। এতে বাঁধা দিতে গেলে অভিযুক্ত ছোটন অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদালতে একটি এমআর মামলাও করেন। পরবর্তীতে আদালত জায়গার স্বপক্ষে কোনধরণের বৈধ কাগজপত্র ও ভোগদখল দেখাতে ব্যর্থ হওয়ায় বাদি ছোটনের মামলাটি খারিজ করে দেন।
গৃহকর্তা বাহাদুর মিয়া দাবি করেন, আদালতে মামলা খারিজ হবার পর অভিযুক্ত ছোটন ও তাঁর পরিবারের লোকজন আরও ক্ষিপ্ত হয়ে উঠেন। এরই অংশহিসেবে শুক্রবার (২০ মে) বিকালে ইসমাইল হোসেন ছোটনের নেতৃত্বে ২০-৩০ জনের অস্ত্রধারী ভাড়াটে সন্ত্রাসী নিয়ে আমার বাড়িভিটা জবরদখলে হামলা চালায়। এসময় আমার বাড়িতে তাঁরা ব্যাপক ভাংচুর ও লুটপাট চালায়। এতে বাঁধা দিতে গেলে আমার পরিবারের ১২ নারী-পুরুষ সদস্যকে কুপিয়ে ও পিটিয়ে জখম করা হয়। এ ঘটনায় থানায় মামলার প্রক্রিয়া চলছে বলে জানিয়েছেন আক্রান্ত পরিবারের গৃহকর্তা বাহাদুর মিয়া। তিনি অভিযোগ করেন, হামলায় নেতৃত্ব দেওয়া ছোটনের বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে।
চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চন্দন কুমার চক্রবর্তী বলেন, খুটাখালীতে বাড়িভিটায় হামলার বিষয়টি জানতে পেরে তাৎক্ষনিক থানা পুলিশের একটি টিমকে ঘটনাস্থলে পাঠানো হয়। পুলিশ ঘটনাস্থল থেকে আহতদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করেছে। এব্যাপারে লিখিত অভিযোগ (এজাহার) পেলে জড়িতদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়া হবে।


আরো খবর: