শিরোনাম ::
সামাজিক সংহতি ও শান্তিপূর্ণ সহাবস্থান বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত উখিয়ার রাজা পালং মাদ্রসা দাখিল পরীক্ষা কেন্দ্রে নানা অভিযোগ, তদন্ত কমিটি গঠিত মুক্তি কক্সবাজারের উদ্যোগে উখিয়ায় নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ফ্রেন্ডশিপের প্রশিক্ষণে চ্যাম্পিয়ন ভালুকিয়া পালং উচ্চ বিদ্যালয়ের নারী ফুটবল টিমকে সংবর্ধনা উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৩:০১ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

চকরিয়ায় বনের ছড়াখাল থেকে বালু উত্তোলনে সিন্ডিকেট বাণিজ্য ; ২টি সেলো মেশিন ও সরঞ্জাম জব্দ

প্রতিবেদকের নাম:
আপডেট: বৃহস্পতিবার, ১০ মার্চ, ২০২২

নিজস্ব প্রতিবেদক :

চকরিয়া উপজেলার খুটাখালী বনাঞ্চলের ভেতরের ছড়াখাল থেকে অবৈধভাবে উত্তোলন করছে স্থানীয় কতিপয় সিন্ডিকেট চক্র। এতদিন তাঁরা সেখানে মেশিন বসিয়ে বালু তুলে বাণিজ্য চালালেও বনবিভাগ জানতে পেরেছে বৃহস্পতিবার। এরই প্রেক্ষিতে তাৎক্ষনিক অভিযান চালিয়ে বনকর্মীরা ওই এলাকা থেকে দুইটি সেলো মেশিন,কিছু পাইপ সহ সরঞ্জাম জব্দ করা হয়। বৃহস্পতিবার (১০ মার্চ) সকাল ৯টার দিকে সংশ্লিষ্ট বনবিভাগ অভিযাটি পরিচালনা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন ফুলছড়ির সহকারী রেঞ্জ কর্মকর্তা ফারুক আহমদ বাবুল।
বনবিভাগের ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা ফারুক আহমদ বাবুল বলেন, খুটাখালী ও ফুলছড়ি বনবিটের,বনভূমির উপর দিয়ে প্রবাহমান খুটাখালী ছড়াখাল।এই খালটি নিচের কিছু অংশ সরকারীভাবে ইজারা দেওয়া হয়। কিন্তু সিন্ডিকেট ইজারাদারেরা তাদের নেওয়া খালের নিদিষ্ট অংশ থেকে বালু আহরণ করে না। বরং তারা বনভূমির গোদারফাঁড়ি, নরফাঁড়ি, খেলিবিল নামক এলাকায় মেশিন বসিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে চলছে। বৃহস্পতিবার খবরটি পেয়ে আমরা সেখানে অভিযান পরিচালনা করেছি।
তিনি বলেন, অভিযানকালে দুইটি মেশিন, কিছু পাইপ, সরঞ্জামপাতি জব্দ করে রেঞ্জ অফিসে নিয়ে আসি। তবে অভিযানের খবর পেয়ে বালুখেকোরা তাদের সরঞ্জামপাতি সরিয়ে নেয়। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ নেওয়া হবে।
অভিযানে উপস্থিত ছিলেন খুটাখালী বনবিট কর্মকর্তা মোস্তফা কামাল,মেদাকচ্ছপিয়া বনবিট কর্মকর্তা শাহীন আলম সহ বনকর্মী ও হেডম্যান ভিলেজারগণ।


আরো খবর: