শিরোনাম ::
উখিয়ায় মাদক প্রতিরোধ ও অপরাধ দমনে কমিউনিটি পুলিশিং সমাবেশ অনুষ্ঠিত একসঙ্গে ৪ সন্তান জন্ম দিলেন মহেশখালীর এক গৃহবধূ! বান্দরবানের দুর্গম অঞ্চলে ঝরে পড়া শিশুদের জন্য উদ্বোধন শিশু প্রতিভা বিকাশ কেন্দ্রের বান্দরবান দুই শতাধিক প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে ফ্রি মেডিকেল ক্যাম্প উখিয়ায় পালস’র উদ্যোগে বিশ্ব শান্তি দিবস পালিত সীমান্তে গুলির শব্দ থামছে না উখিয়ায় প্রশাসনের অভিযানে ৩টি ড্রেজার মেশিন ও ২টি বন্দুকসহ অস্ত্র উদ্ধার রোহিঙ্গা ক্যাম্পে আবারো খুন মুক্তি কক্সবাজার-এর উদ্যোগে ব্যবসায়ী ও উপকারভোগীদের সমন্বয় সভা অনুষ্ঠিত পালস-এর উদ্যোগে “বর্ণবাদ-শান্তি ও সম্প্রীতির অন্তরায়” বিষয়ক বির্তক প্রতিযোগিতা অনুষ্ঠিত
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২, ০৯:৩০ অপরাহ্ন
নোটিশ::
কক্সবাজার পোস্ট ডটকমে আপনাকে স্বাগতম..

চকরিয়ায় পুরান মসজিদ ভেঙ্গে ফেলার আড়াই বছরেও শুরু হয়নি মডেল মসজিদের নির্মাণ কাজ ; মানববন্ধন

প্রতিবেদকের নাম:
আপডেট: শুক্রবার, ১১ ফেব্রুয়ারি, ২০২২

নিজস্ব প্রতিবেদক : কক্সবাজারের চকরিয়া উপজেলা পরিষদ প্রাঙ্গণে অবস্থিত কেন্দ্রীয় জামে মসজিদটি প্রধানমন্ত্রীর বিশেষ বরাদ্দের ঘোষিত দৃষ্টি নন্দন মডেল মসজিদ নির্মাণের লক্ষ্যে ভেঙ্গে ফেলা হলেও বিগত আড়াই বছরেও নির্মাণকাজ শুরু হয়নি। যার কারণে মসজিদের জায়গাটি উন্মুক্ত ও অরক্ষিত হয়ে পড়েছে। মসজিদ নির্মাণ বিলম্বিত হওয়ায় বিক্ষুব্ধ হয়ে উঠেছে মুসল্লী ও স্থানীয়রা।
এদিকে মডেল মসজিদটি দ্রæত নির্মাণের দাবীতে শুক্রবার জুমার নামাজের পর চকরিয়া উপজেলা পরিষদের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছেন মসজিদের মুসল্লি ও স্থানীয় বাসিন্দারা।
এসময় বক্তব্য রাখেন, মসজিদের খতিব মাওলানা কফিল উদ্দিন ফারুক, চকরিয়া এডভোকেট এসোসিয়েশনের সভাপতি হাবিব উদ্দিন মিন্টু, ব্যবসায়ী সমিতির সভাপতি খায়রুল আলম, তৌহিদ ইবনে সৌরভ, ছাত্রনেতা ইয়াছিন আরফাত মুন্না।
মানববন্ধনে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইসলামী ফাউন্ডেশনের মাধ্যমে সারাদেশে ৫৬০টি দৃষ্টি নন্দন মডেল মসজিদ নির্মাণের বরাদ্ধ দেন। এর আলোকে চকরিয়া উপজেলায় একটি মসজিদ বরাদ্ধ পায়। মসজিদটি নির্মাণ করতে বিগত আড়াই বছর পূর্বে চকরিয়া উপজেলা কেন্দ্রীয় জামে মসজিদটি ভেঙ্গে ফেলে উপজেলা প্রশাসন। কিন্তু মসজিদটি নির্মাণতো দুরের কথা মসজিদের জায়গাটি সংরক্ষণই করছেন না উপজেলা প্রশাসন। তারা অবিলম্বে মসজিদের সংরক্ষণসহ দ্রæত মডেল মসজিদ নির্মাণের দাবী জানান।


আরো খবর: